• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০২১, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২১, ০৩:২১ পিএম

‘খালেদা জিয়ার কিডনি-লিভার ঠিকভাবে কাজ করছে না’

‘খালেদা জিয়ার কিডনি-লিভার ঠিকভাবে কাজ করছে না’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কিডনি ও লিভার সঠিকভাবে কাজ করছে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৪ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “চিকিৎসকরা মনে করছেন, তার কিডনি প্রপারলি (সঠিকভাবে) কাজ করছে না। তার লিভারও সেইভাবে কাজ করছে না। যে কারণে জ্বর চলে গেলেও আবার আসছে। গতকাল জ্বর এসেছিল।”

বিএনপির মহাসচিব আরো বলেন, “ম্যাডামের হার্টের সমস্যা আছে। ডাক্তাররা চেষ্টা করছেন। কিন্তু তারা বারবার করে যে কথা বলেছেন, এখনও বলছেন, তা হলো আমাদের দেশে অনেকগুলো রোগের চিকিৎসা এক জায়গা হয়, এমন সুযোগ কম। পরীক্ষা-নিরীক্ষা, টেকনোলজি কম। সেই কারণে তাকে (খালেদা জিয়া) অ্যাডভান্স সেন্টারে চিকিৎসা দেওয়ার জন্য।”

রোববার (১৩ জুন) আদালত খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত কাগজপত্র চেয়ে রুল জারি হওয়ায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “রাজনীতি না থাকলে যা হয় আরকি। রাজনীতি তো নেই। এখন এ ধরনের ইস্যুগুলো তুলে ধরে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। মূল সমস্যাগুলো থেকে জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা।”

মির্জা ফখরুল বলেন, “একটা জিনিস খেয়াল করবেন, বাংলাদেশে বহু লোকে জন্মের আসল তারিখ একটা, সার্টিফিকেটে আরেকটা আছে। বিশেষ করে আমাদের জেনারেশনে বাবা-মায়েরা সঠিকভাবে মনে রাখতে পারতেন না, কবে জন্ম হয়েছিল। এটা একটা ঘৃণিত ইস্যু, এটা কোনো রাজনৈতিক ইস্যু হতে পারে না।”