• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৫:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২২, ০৫:৩০ পিএম

সুপ্রিম কোর্টে যাবেন নিপুণ

সুপ্রিম কোর্টে যাবেন নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ফলাফল নিয়ে আইনি লড়াইয়ে ফের চেয়ার হারালেন চিত্রনায়িকা নিপুণ। তার প্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক জায়েদ খানই ফিরে পেলেন সাধারণ সম্পাদকের চেয়ার।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে বুধবার (২ মার্চ) এই রায় দেন হাইকোর্ট। তবে হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন চিত্রনায়িকা নিপুণ।

হাইকোর্টের এই রায়ে জায়েদ খান তিনবার আলহামদুলিল্লাহ জানিয়ে তিনি গণমাধ্যমে বলেন, আদালতের রায়ের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। আমি জানতাম ন্যায়বিচার আমি পাব, তাই হয়েছে। আমি ন্যায়বিচার পেয়েছি।

এদিকে আদালতের এ রায়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চিত্রনায়িকা নিপুণণ জানিয়েছেন, তিনি ন্যায়বিচার পাননি। আদালত তার তথ্য প্রমাণ দেখেনি, এর জন্য তিনি সঠিক বিচার পাননি।’

তবে আদালতের এ রায়ে সম্মান জানিয়েছে তিনি। কিন্তু রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করবেন বলেও জানান তিনি। আদালত চত্ত্বরে এ কথা জানিয়ে নিপুণ বলেন, ‘এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করব, তার আগে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে এই রায়কে স্থগিত চেয়ে আবেদন করব।’

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন প্রাথমিক ফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা হয়। পরে নির্বাচনি আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন নিপুণ।

ইউএম