• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০১৯, ০২:৩৩ পিএম

সংসদে না গেলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে : ওবায়দুল কাদের

সংসদে না গেলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে : ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি’র সংসদ সদস্যদের শপথ নেওয়া উচিৎ। শপথ না নিলে তাদের অস্তিত্ব বিপন্ন হবে। আজ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচন নিয়ে দেশে জনগণের প্রকাশ্য কোনো প্রতিক্রিয়া নেই। বৈধতা নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ-অনুযোগ গণতান্ত্রিক বিশ্বেও নেই। জনগণ যাদের প্রত্যাখ্যান করেছে তারাই এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। বিদেশিদের কাছে এ নির্বাচনকে অগ্রহণযোগ্য বলে প্রশ্ন করতে পারেনি। শেষে উপায় না পেয়ে প্রেস ব্রিফিং ডেকে মিথ্যাচারের রাজনীতি শুরু করেছে।

সংসদে ১৪ দলের ভূমিকা কী হবে? – রাশেদ খান মেননের এমন প্রশ্নের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, তারা গঠনমূলক সমালোচনা করবেন। বিরোধী দল শুধু সরকারের সমালোচনা করবে এটা কোনভাবেই গঠনমূলক সমালোচনা হতে পারে না। তারা যে চেয়ারে আছেন সেখান থেকেই সঠিকভাবে দায়িত্ব পালনের সুযোগ রয়েছে। তারপরও আমি তাদের সঙ্গে কথা বলে দেখব। ঐক্যফ্রন্টে ভাঙনের সুর নেই বরং সরকার ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে বলে ড. কামাল হোসেন যে অভিযোগ করেছেন এর জবাবে কাদের

বলেন, তারা নিজেরাই বুঝিয়ে দিয়েছেন তাদের মাঝে ভাঙনের তাণ্ডব চলছে। তারা হয়তো প্রকাশ্যে বলছেন না। তারা যে এলাকা থেকে নির্বাচিত তারা সেখানকার ভোটারদের প্রেশারে আছেন। কেন্দ্রীয় নেতাদের চাপে তারা কতদিন শপথ না নিয়ে থাকতে পারেন দেখা যাক।


জাহো/সাইসে