• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৫, ২০২২, ০৯:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৫, ২০২২, ০৯:২৬ পিএম

স্বাস্থ্য সেবা নিয়ে ‍‍`চিপার মধ্যে‍‍` আছি: এমপি শাহজাদা

স্বাস্থ্য সেবা নিয়ে ‍‍`চিপার মধ্যে‍‍` আছি: এমপি শাহজাদা

আওয়ামী লীগের পটুয়াখালীর গলাচিপা থেকে নির্বাচিত সংসদ সদস্য এস এম শাহজাদা আজ সংসদে বলেন, স্বাস্থ্য সেবা নিয়ে তিনি 'চিপার মধ্যে' আছেন। জাতীয় সংসদের প্রশ্নোত্তরে জরাজীর্ণ স্বাস্থ্যকেন্দ্র পুনর্নির্মানের প্রস্তাব দিয়ে উপজেলার স্বাস্থ্য সেবার মান নিয়ে এ মন্তব্য করেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের এই এমপি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে সম্পূরক প্রশ্নে বলেন, আমার নির্বাচনী এলাকার দুটি উপজেলার মধ্যে একটি গলাচিপা। এই উপজেলার স্বাস্থ্য সেবা নিয়ে নামের সঙ্গে সঙ্গে কিছুটা চিপার মধ্যেই পড়ে গেছি। এই উপজেলার একটি অংশ ছিল যেটা এখন রাঙাবালি উপজেলা। সেটা পটুয়াখালী-৪ আসনের ভেতরে। ওখানে স্বাস্থ্য কমপ্লেক্স নেই। আবার আমার গলাচিপাতে যে স্বাস্থ্য কমপ্লেক্সটি আছে সেটা বেশ আগের। এটা জীর্ণশীর্ণ অবস্থায় আছে। এই স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে একাধিক ভবন রয়েছে। সেগুলো জীর্ণশীর্ণ হওয়ায় পরিত্যক্ত ঘোষণা হয়েছে। এই উপজেলার জনসংখ্যা ৫ লাখ। পার্শ্ববর্তী উপজেলায় (রাঙাবালি) আরও প্রায় আড়াই লাখ লোক রয়েছে। এখান থেকে দুই উপজেলার মানুষকে স্বাস্থ্য সেবা দেওয়া হয়।

তিনি বলেন, আমি আড়াই বছর আগে মন্ত্রী মহোদয়কে চিঠি দিয়েছিলাম স্বাস্থ্যকেন্দ্রের জন্য। আমি এখনো স্বাস্থ্যকেন্দ্রটি পাইনি। এখানে ৭ লাখ লোকের স্বাস্থ্য সেবা চিপার ভেতরে আছে। জানতে চাই এখানে নতুন স্বাস্থ্যকেন্দ্র নির্মাণ হবে কি না, হলে, সেটা কবে?

পরে স্বাস্থ্যমন্ত্রী তার জবাবে বলেন, সরকার জরাজীর্ণ সব স্বাস্থ্যকেন্দ্র নতুন করে নির্মাণ করে দিচ্ছে। এই উপজেলার স্বাস্থ্যকেন্দ্র সে ধরনের হলে সরকার তা পুনর্নির্মাণের উদ্যোগ নেবে।