• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৯, ০৮:৩৮ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০১৯, ০৮:৩৮ এএম

ড. কামাল হোসেনের ৮৩তম জন্মদিন আজ 

ড. কামাল হোসেনের ৮৩তম জন্মদিন আজ 
ড. কামাল হোসেন

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ৮৩তম জন্মদিন আজ  শনিবার। দলীয় প্রধানের জন্মদিন উপলক্ষে গণফোরামের পক্ষ থেকে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে- শনিবার সকাল ১০টায় আরামবাগের ইডেন কমপ্লেক্সে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা। 

সভার শুরুতে ড. কামাল হোসেনের ৮৩তম শুভ জন্মদিন উপলক্ষে সংক্ষিপ্ত জন্মদিনের অনুষ্ঠান হবে। ড. কামাল হোসেন সভার সভাপতি হিসাবে এবং জন্মদিনের শুভেচ্ছা বক্তব্য রাখবেন। 
তার জন্ম বরিশালের শায়েস্তাবাদে। তিনি বাংলাদেশের সংবিধান প্রণেতা কমিটির চেয়ারম্যান। বাংলাদেশ প্রতিষ্ঠার পর ১৯৭২’র  ৮ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তাকেও পাকিস্তানের কারাগার থেকে মুক্তি দেয়া হয়। দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও দলে শীর্ষমহলের সঙ্গে মতবিরোধের কারণে ১৯৯২ সালে আওয়ামী লীগ ছেড়ে তিনি নতুন রাজনৈতিক দল গণফোরাম গঠন করেন। ১৯৯৩ সালের আগস্ট মাসে এটি একটি পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। সর্বশেষ একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপির সঙ্গে সরকার বিরোধী নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

টিএস/বিএস