• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ০৯:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০১৯, ০৯:১৭ পিএম

শপথ নেয়া জাহিদুর রহমানকে বিএনপি থেকে বহিষ্কার

শপথ নেয়া জাহিদুর রহমানকে বিএনপি থেকে বহিষ্কার
এমপি জাহিদুর রহমান - ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়ার অপরাধে দল থেকে ঠাকুরগাঁও-৩ আসনে নির্বাচিত জাহিদুর রহমানকে বহিষ্কার করেছে বিএনপি। 

শনিবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সর্বোচ্চ নীতির্নিধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের এ সিদ্ধান্তের কথা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের বৈঠকে বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। 

তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সিদ্ধান্ত নেয়া হয়েছে সেটি হলো, আমাদের দলের সিদ্ধান্ত ছিল যারা সংসদ নির্বাচনে নির্বাচিত ঘোষিত হয়েছেন তারা সংসদে শপথ নেবেন না। এই সিদ্ধান্ত লঙ্ঘন করে ঠাকুরগাঁও-৩ আসনের সদস্য জাহিদুর রহমান শপথ নেয়ায় তাকে  সর্বসম্মতভাবে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে রাত ৮টার দিকে বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

দলের এ নীতির্নিধারণী বৈঠকে দলীয় শৃঙ্খলাভঙ্গকারী জাহিদুর রহমানের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা হিসেবে বিএনপি থেকে তাকে বহিষ্কার সিদ্ধান্ত নেয়া হল। 

টিএস/ এফসি