• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৬:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০১৯, ১২:১৭ এএম

সিপিবির বিবৃতি

প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে সরকার

প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে সরকার

লেখক-কবি-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেছে সিপিবি। সিপিবি নেতারা এক প্রতিবাদপত্রে বলেছেন, ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে।

ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় বুধবার (১৫ মে) বিকালে গণমাধ্যমে দেয়া এক প্রতিবাদ বিবৃতিতে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এ সব বলেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ তার নিঃশর্ত মুক্তি দাবি করেন। বিবৃতিতে সিপিবির নেতৃবৃন্দ বলেন, ‘‘ইমতিয়াজ মাহমুদ একজন সমাজসচেতন প্রতিবাদী লেখক ও অ্যাকটিভিস্ট। তিনি তার লেখনীর মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার, নারীমুক্তি ও জাতিসত্তার মুক্তি, বাক স্বাধীনতা এবং মানবাধিকারের পক্ষে আপসহীনভাবে লড়াই করে চলেছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, ‘ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে স্বৈরতন্ত্র টিকে থাকে। ইমতিয়াজ মাহমুদসহ যারা সামাজিক পরিমণ্ডলে প্রতিবাদী কণ্ঠ হিসেবে জননন্দিত, তাদের ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হচ্ছে। এভাবে সরকার ভীতি ও ত্রাস সৃষ্টি করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে চাইছে।’ 

নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদের মুক্তির পাশাপাশি স্বাধীন মতপ্রকাশের অধিকারের জন্য এবং ফ্যাসিবাদী প্রবণতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

টিএস/এসএমএম