• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৬:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৬:২৬ পিএম

এদেশে পয়সায় সব পাওয়া যায় : নাসিম  

এদেশে পয়সায় সব পাওয়া যায় : নাসিম  
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ‘এই দেশে পয়সা দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কেনা যায়, পয়সা দিয়ে আইনজীবী কেনা যায়, এমনকি আদালত পর্যন্ত কেনা যায়।’ 

বুধবার (১৫ মে) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বক্তব্যে ধর্ষণের বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি জানিয়ে তিনি এমন মন্তব্য করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ওই আলোচনার আয়োজন করে।  

ধর্ষণের বিচারে আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়ে আওয়ামী লীগ সরকারের সাবেক এই স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রতিদিন দেখছি নারী নির্যাতন, ধর্ষণ ও শিশু হত্যা। এসব আমাদের গভীর উদ্বিগ্ন করে। এ ঘটনার ক্রিমিনালরা প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। 
বিএনপি-জামাতের চেয়েও ভয়ঙ্কর এইসব অপরাধীরা। ‘আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়ে বলতে চাই, এই সামাজিক অপরাধগুলো বন্ধ করার জন্য দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনালের ব্যবস্থা করুন। বাইরের দেশগুলোতে দেখুন, তারা প্রতিটি ঘটনার দ্রুত বিচার করে, তাই তাদের অপরাধগুলো কমে আসে।’

আওয়ামী লীগের নেতা-কর্মীদের হুঁশিয়ার করে নাসিম বলেন, ‘আজকে আমরা আশ্বস্ত হতাম যদি বিএনপি বিরোধী দল হিসেবে থাকত। ভয় ওখানে, বিএনপি এখন ছিন্নভিন্ন হয়ে গেছে। তার জোট ছিন্নভিন্ন হয়ে গেছে। মনে রাখতে হবে আওয়ামী লীগের বিরুদ্ধে চক্রান্ত যখন ব্যর্থ হয়, তখন গভীর ষড়যন্ত্র চলে।”

নাসিম বলেন, ‘৭১ এর ঘাতকদের যদি ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করা যেতে পারে, তাহলে নারী নির্যাতন ও ধর্ষণকারীদের কেন ট্রাইব্যুনাল করে বিচার করা যাবে না। এরা বিএনপির-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর। আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো এরা ক্রিমিনাল।এদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিন।

জোটের কেন্দ্রীয় সভাপতি সারাহ বেগম কবরির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জোটের সহ সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, অভিনেত্রী তানভিন সুইটি, অভিনেতা মিজানুর মিজান প্রমুখ। 

এএইচএস/টিএফ