• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ১০:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ১০:১০ পিএম

মধুর ক্যান্টিনে অনাকাঙ্খিত ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কার ৫

মধুর ক্যান্টিনে অনাকাঙ্খিত ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কার ৫

কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিকে কেন্দ্র করে মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত ও অপ্রীতিকর ঘটনায় আজীবন ও সাময়িকসহ মোট পাঁচজনকে বহিষ্কার করেছে সংগঠনটি। এছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আরও দুইজনকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২০ মে) রাতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সব কথা জানানো হয়।

গত ১৩ মে (সোমবার) ইফতার পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠিত ঘটনা তদন্তে ওইদিনই তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে ছাত্রলীগ। তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনা করে তাদের সুপারিশের ভিত্তিতে সোমবার এমন সিদ্ধান্ত নেয়া হয়।

ছাত্রলীগ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল ছাত্রলীগের কর্মী সালমান সাদিক। সংগঠনটির বিজ্ঞান অনুষদ শাখার সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল শাখার সদস্য কাজী সিয়াম, জিয়া হল শাখার কর্মী সাজ্জাদুল কবির এবং কেন্দ্রীয় কমিটির সাবেব সদস্য জারিন দিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রোকেয়া হল শাখার সভাপতি বি এম লিপি আক্তার এবং জিয়া হল শাখার পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান শান্তকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে দফতর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এমআইআর/এসএমএম