• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০৩:২১ পিএম

গুরুতর অসুস্থ অ্যাডভোকেট সিগমা হুদা, বারডেমে ভর্তি

গুরুতর অসুস্থ অ্যাডভোকেট সিগমা হুদা, বারডেমে ভর্তি
সিগমা হুদা-ফাইল ছবি

বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী মানবাধিকার নেত্রী অ্যাডভোকেট সিগমা হুদা গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি রাজধানীর শাহবাগে বারডেম জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আছেন। 

সিগমা হুদার পারিবারিক সূত্র দৈনিক জাগরণকে জানায়, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি অ্যাডভোকেট সিগমা হুদা গুরুতর অসুস্থ হয়ে গত চারদিন ধরে বারডেম জেনারেল হাসপাতালের সিসিইউতে অধ্যাপক ডা. মহিবুল্লাহর অধীনে চিকিৎসাধীন আছেন।

পরিবারের এক সদস্য জানান, দীর্ঘ দিন ধরে সিগমা হুদা ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। তিন বছর আগে সিঙ্গাপুরে তার ব্রেস্ট ক্যান্সারের অপারেশনও হয়। তার হার্টে একটি রিং ও তিনটি বেলুন লাগানো আছে। এ ছাড়া ডায়াবেটিকেও ভুগছেন তিনি। 

বারডেম জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি সিগমা হুদা  

রোববার (১৬ জুন) অধ্যাপক ডা. মহিবুল্লাহর নেতৃত্বে ১০ সদস্যর একটি চিকিৎসক দল সিগমা হুদার চিকিৎসা বিষয়ে বোর্ড বসেছিল। তারা আগামী দু’তিনদিন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তাকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত দেবেন বলে পরিবারকে জানিয়েছেন।

সোমবার (১৭ জুন) সকাল থেকেই অসুস্থ সিগমা হুদার পাশে তার স্বামী বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদা, মেয়ে অন্তরা সালেমা হুদা ও শ্রাবন্তি হুদাসহ বিভিন্ন স্বজনরা উপস্থিত আছেন।

টিএস/এসএমএম