• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৩:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৩:২০ পিএম

বিভাগীয় সাংগঠনিক সভায় জি এম কাদের

জাতীয় পার্টি চলবে নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে

জাতীয় পার্টি চলবে নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে
নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের -ছবি : জাগরণ

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) বলেছেন, জাতীয় পার্টি ২৯টি বছর ক্ষমতার বাইরে। অনেক ষড়যন্ত্র ও প্রতিকূল অবস্থা মোকাবেলা করে জাতীয় পার্টি এখন একটি শক্তিশালী অবস্থান সৃষ্টি করতে পেরেছে। জাতীয় পার্টি একটি সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। সম্ভাবনাময় একটি রাজনৈতিক দলে হিসেবে জাতীয় পার্টিকে প্রতিষ্ঠিত করতেই সবাইকে ঐক্য হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে আগামী দিনে জাতীয় পার্টি চলবে। আর এ জন্যই জাতীয় পার্টি আটটি বিভাগের নেতা-কর্মীদের মতামত ও পরামর্শ শুনতে বিভাগীয় সাংগঠনিক সভার আয়োজন করা হয়েছে। নেতা-কর্মীরা যেন মনে করেন জাতীয় পার্টিতে তাদের মালিকানা আছে। তবে শুধু কর্মসূচি বাস্তবায়ন করলেই হবে না, নেতৃত্ব নির্বাচন ও কর্মসূচি প্রণয়নে তৃণমূল নেতা-কর্মীদের অংশগ্রহণ সুনিশ্চিত করা হবে। একটি সফল রাজনৈতিক দলের দৃষ্টান্ত হিসেবে জাতীয় পার্টিতে তৈরি করা হবে।

সোমবার (২৪ জুন) সকালে রাজধানীর মতিঝিল এজিবি কলোনী কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির ঢাকা ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে পার্টির মহাসচিব সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, সৈয়দ আবু হোসন বাবলা, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, মুজিবুল হক চুন্নু, সৈয়দ আবদুল মান্নান, মাসুদ পারভেজ সোহেল রানা, আজম খান, শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, পীরজাদা শফিউল্লা আল মুনির, রেজাউল ইসলাম ভূঁইয়া, আবদুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, ইমরান হোসেন মিয়া, চেয়ারম্যানের উপদেষ্টা হাবিবুল্লাহ বেলালী, ড. নুরুল আজহার শামীম, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, দেওয়ান আলীম, নুরুল ইসলাম নুরু, সরদার শাহজাহান, আমানত হোসেন আমানত, মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, নিগার সুলতানা রানী, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, শেখ আলমগীর হোসেন, নোমান মিয়া, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, প্রচার সম্পাদক খোরশেদ আলম খুশুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন এবং বক্তৃতা করেন। এ ছাড়া ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলা, মহানগর, উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দও বক্তৃতা করেন।

এ সময় পার্টির মহাসচিব সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা বলেন, আমার জোটবদ্ধভাবে নির্বাচন করেছি। নির্বাচন শেষ, নির্বাচনি জোটও শেষ। আজ বগুড়ায় উপ-নির্বাচন হচ্ছে, জাতীয় পার্টি লাঙ্গল নিয়ে প্রতিদ্বন্দিতা করছে। এখন আর কোনও জোট নেই। আগামীতে আমরা এককভাবে নির্বাচন করবো। সেজন্যই দলকে আরও শক্তিশালী করতে আট বিভাগের নেতৃবৃন্দের মতামত গ্রহণ করতেই এই আয়োজন।

রাঙ্গা বলেন, এখনই মূল্যায়ন করতে হবে কেন আমরা একাদশ জাতীয় নির্বাচনে মাত্র ২২টি আসনে জয়ী হলাম। কোথায় আমাদের ভুল ও ব্যর্থতা ছিল, তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে জাতীয় পার্টির সহায়তায় আওয়ামী লীগ ২১ বছর পর ক্ষমতার স্বাদ পেয়েছে। আগামীতে জাতীয় পার্টি যাতে এককভাবে সরকার গঠন করতে পারে সেজন্য জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান। এ সময় মসিউর রহমান রাঙ্গা বলেন, সুনির্দিষ্ট কারণ ছাড়া যারা পার্টির রাজনৈতিক চর্চায় নিস্ক্রিয় আছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যারা দলকে সংগঠিত করতে ব্যর্থ তাদের বাদ দিয়ে নতুন করে জাতীয় পার্টিকে ঢেলে সাজানো হবে।

সকাল থেকেই ঢাকা ও ময়মনসিংহ বিভাগ থেকে তৃণমূল নেতা-কর্মীরা মতিঝিল এজিবি কলোনী কমিউনিটি সেন্টারে অবস্থান নেন।

সভার শুরুতে কোরআন তেলাওয়াতের পরে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামী চিন্তাবিদ ও জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা হাবিবুল্লাহ বেলালী। 

জেডএইচ/এসএমএম