• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ০২:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০২:৪০ পিএম

লাঠিসোটা নিয়ে বিক্ষুব্ধদের অবস্থান 

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আগুন আতঙ্ক

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আগুন আতঙ্ক
পল্টনে ছাত্রদলের বিক্ষোভ- ছবি: জাগরণ

বয়সসীমা কমানো ও বিবাহিতদের প্রার্থী হওয়ার সুযোগ দিয়ে নিয়মিত কমিটির দাবিতে আবারও আন্দোলন শুরু করেছে বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর সোয়া ১টার দিকে প্রায় হাজার খানেক বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল গেটে এসে অবস্থান নেন।

এ সময় তাদের নানা ধরনের স্লোগান দিতে দেখা যায়। 
 
এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মসূচির পাশেই হঠাৎ আগুন জ্বলতে দেখা যায়। 

দুপুর পৌনে ২টার দিকে বিএনপি অফিসের সামনে বৈদ্যুতিক খুঁটির নিচে জমানো ময়লায় এ আগুন ধরে। মুহুর্তেই আতঙ্ক ছড়িয়ে পরে। আগুন নিয়ন্ত্রণে এনে আবারও কর্মসূচি শুরু করে বিক্ষুব্ধরা।
 
বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা আজ  লাঠিসোটা নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল গেটে অবস্থান নিয়েছে। তারা নিয়মিত শ্লোগানের পাশাপাশি কার্যালয়ে ভেতরে নিয়মিত পচা ডিমও নিক্ষেপ করছে। এর আগে দুপুর সোয়া ১টার দিকে প্রায় হাজারখানেক নেতাকর্মীর একটি মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন। তারা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিচ্ছেন।

অন্যদিকে কার্যালয়ের ভেতরে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েক’শ নেতাকর্মী অবস্থান করছেন। কার্যালয়ের আশপাশেও ছাত্রদল ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

গত সোমবার কর্মসূচি শেষে নয়াপল্টন এলাকায় ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরদিন মঙ্গলবার আবারও কর্মসূচির শেষ দিকে কয়েকটি ককটেল ছুড়ে মারা হয়। গতকাল বুধবার বিরতি দিয়ে আজকে আবারও কর্মসূচি পালন করছে বিক্ষুদ্ধরা। 

বিগত দুইদিন ককটেল বিস্ফোরণের ঘটনায় আজও  নয়াপল্টনের আশপাশ এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে, বৃহস্পতিবার (২৭ জুন) থেকে কাউন্সিলে ভোট গ্রহণের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক  দুই পদে ফরম বিতরণ শুরুর কথা রয়েছে।
টিএস/বিএস