• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ১০:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ১০:০৫ পিএম

চট্টগামে অলির জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে যোগ দেবে বিএনপি

চট্টগামে অলির জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে যোগ দেবে বিএনপি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমেদ বীর বিক্রমের নব গঠিত ‘জাতীয় মুক্তি মঞ্চে’র চট্টগ্রামের সমাবেশে যোগ দেবে বিএনপি। 

সোমবার (০১ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় ঐক্য মঞ্চের ব্যানারে  এই সমাবেশ ডেকেছেন অলি আহমেদ। ওই সমাবেশে যোগ দেয়ার জন্য বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।
 
এলডিপি সূত্রে জানা গেছে, কর্নেল অলি আহমদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে টেলিফোন করেছেন। ‘জাতীয় মুক্তি মঞ্চ’ গঠন নিয়ে কোনো ধরণের ভুল ধারণা না করার জন্যও তিনি বিএনপি মহাসচিবকে অনুরোধ করেন। একই সঙ্গে তিনি চট্টগ্রামে জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে বিএনপিকে যোগ দেয়ার অনুরোধ জানান।
 
আমন্ত্রণের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্নেল অলিকে জানান, তিনি চট্টগ্রামের সমাবেশে নিজে যোগ দিতে না পারলেও জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে চট্টগ্রাম বিএনপি নেতাকর্মীরা ওই সমাবেশে যোগ দেবেন।
 
এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি চেয়ারপারসন ও বিশদলীয় জোট নেত্রী খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদের পুনঃনির্বাচনের দাবিতে ঢাকার বাইরে এই প্রথম বড় ধরণের সমাবেশের ডাক দিয়েছেন অলি আহমেদ।
 
তিনি বলেন,নবগঠিত মুক্তি মঞ্চের ব্যানারে ডাকা ওই সমাবেশে ২০ দলীয় জোটের ৬টি দল ও এর বাইরেও কয়েকটি দলের নেতারা যোগ দেবেন। সমাবেশে যোগ দেয়ার জন্য ইতোমধ্যে চট্টগ্রামে পৌঁছেছেন অলি আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক। 

এছাড়া জাগপার প্রতিষ্ঠাতা প্রয়াত শফিউল আলম প্রধানের ছেলে ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান,  খেলাফত মজলিস, বাংলাদেশ জাতীয় দল, ন্যাশনাল মুভমেন্টসহ কয়েকটি দলের নেতারা চট্টগ্রামে গেছেন। সমাবেশে চট্টগ্রামের স্থানীয় জামায়াত নেতাকর্মীরাও যোগ দেবেন।  

বিএনপি সূত্রে জানা গেছে, কর্নেল অলি আহমদ খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদের পুনঃনির্বাচনের দাবিতে গঠিত মুক্তি মঞ্চের বিষয়টি জানার পর লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাকে স্বাগত জানিয়েছেন। চট্টগ্রামের সমাবেশের বিষয়েও তিনি ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন।

জাতীয় মুক্তি মঞ্চের  চট্টগ্রামের সমাবেশে যোগ দেয়ার কথা স্বীকার করে দৈনিক জাগরণকে জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, বিভক্তি করে কোনো দেশপ্রেমিক শক্তি বিজয়ী হতে পারে না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে  ও গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে যে কোনো জাতীয়তাবাদী শক্তির ঐক্যর সঙ্গে জাতীয় দল আছে, থাকবে। তাছাড়া আমাদের জোট প্রধান বিএনপিও কর্নেল অলি আহমদের জাতীয় মুক্তি মঞ্চকে স্বাগত জানিয়েছে। সে কারণে সোমবারের চট্টগ্রামের সমাবেশে জাতীয় দল অবশ্যই যোগ দেবে।

উল্লেখ্য, গত ২৭ জুন বৃহস্পতিবার প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদের পুনঃনির্বাচন দাবিসহ ১৮ দফা দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ গঠন করেন কর্নেল অলি আহমেদ। ওই দিন মঞ্চে জামায়াতের কোনো নেতা না থাকলেও অলি আহমেদ বলেন তার এই মঞ্চে জামায়াতের সমর্থন আছে।

টিএস/বিএস