• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১, ২০১৯, ১১:১৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১, ২০১৯, ১১:২২ এএম

এরশাদকে দেখতে ওবায়দুল কাদের সিএমএইচে 

এরশাদকে দেখতে ওবায়দুল কাদের সিএমএইচে 


চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার বেলা সাড়ে ১০টায় তিনি অসুস্থ এরশাদকে দেখতে সিএমএইচ এর আইসিইউতে যান। তিনি এ সময় এরশাদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

ওবায়দুল কাদের দুপুর ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন। তিনি এ বিষয়েও কথা বলবেন সাংবাদিকদের সাথে।

এর আগে রোববার সন্ধ্যা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ‘মৃত্যুর গুজব’ ছড়িয়ে পড়ে। দলীয় মন্ত্রী, এমপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের ফেসবুক স্ট্যাটাসে এবং অখ্যাত কয়েকটি অনলাইন পোর্টালে তাঁর মৃত্যুর ভুয়া সংবাদ প্রকাশের ফলে সৃষ্টি হয় বিব্রতকর পরিস্থিতি।

প্রকৃত ঘটনা জানতে যোগাযোগ করা হলে এরশাদে ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী দৈনিক জাগরণ প্রতিবেদককে জানান যে, এরশাদের মৃত্যুর খবরটি সম্পূর্ণ ভুয়া। তবে তার অবস্থার বিশেষ কোনো উন্নতি হয়নি। 

মধ্যরাতের দিকে তিনি জানান, ‘সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি এখনো অক্সিজেন সাপোর্টে আছেন। তাঁকে লাইফ সাপোর্ট দেয়ার দরকার হয়নি।’

জালালী তখন বলেন, সিএমএইচের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পল্লীবন্ধুর চিকিৎসা দিচ্ছেন। তারা মনে করেন, হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসা সম্মিলিত সামরিক হাসপাতালেই সম্ভব। তবে, চিকিৎসকরা পরামর্শ দিলে তাকে উন্নত চিকিৎসার জন্য পৃথিবীর যেকোনো দেশেই পাঠানোর প্রস্তুতি আছে আমাদের।

উল্লেখ্য, গত ২৬ জুন আকস্মিকভাবে এরশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। 

৯০ বছর বয়স্ক এই সাবেক রাষ্ট্র প্রধান ও বর্তমান সংসদের প্রধান বিরোধী দলীয় নেতা নানা বার্ধক্যজনিত রোগে দীর্ঘ দিন ধরেই ভুগছেন।

এমএএম /আরআই

আরও পড়ুন