• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৫:২৩ পিএম

‘মশা নিধনের নামে ফটোসেশনে লিপ্ত মেয়র-মন্ত্রী-এমপিরা’

‘মশা নিধনের নামে ফটোসেশনে লিপ্ত মেয়র-মন্ত্রী-এমপিরা’

সিটি করপোরেশনের সীমাহীন দুর্নীতির কারণেই ডেঙ্গু আজ মহামারী রূপ নিয়েছে বলে অভিযোগ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য জোট। সময়মতো সিটি করপোরেশন কোন ব্যবস্থা গ্রহণ করে নাই দাবি করে দলটি বলেছে, মেয়র, মন্ত্রী, এমপিরা মশা নিধনের নামে ঝাড়ু হাতে ক্যামেরার সামনে ফটোসেশন করছে। জনগণের দুঃখ-দুর্দশা নিয়ে তারা তামাশায় মেতে উঠেছে। 

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে তোপখানা রোডে কমরেড নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাম ঐক্য নেতৃবৃন্দ এসব কথা বলেন। গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে ডেঙ্গু মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ এনে দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

এতে লিখিত বক্তব্য পাঠ করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)- সিপিবির (এম) সাধারণ সম্পাদক ডা. এমএ সামাদ। উপস্থিত ছিলেন- বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, এসডিপির আহ্বায়ক আবুল কালাম আজাদ,  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা শামসুল হক সরকার, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা আবু মাছুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় নেতা সিরাজুল ইসলাম মাস্টার, এসডিপির কেন্দ্রীয় নেতা সজলসহ বাম ঐক্যের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজপথে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। গত ১লা আগস্ট ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঘেরাও কর্মসূচি পালন করে ৭২ ঘণ্টার মধ্যে দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে। কিন্তু তারা পদত্যাগও করেনি উপরন্তু ডেঙ্গুর বিরুদ্ধে কার্যকরী কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আর এজন্য সংবাদ সম্মেলন থেকে বেশ কয়েকটি কর্মসূচি ঘোষণা করা হয় বাম ঐক্যের পক্ষ থেকে। এর মধ্যে রয়েছে আগামীকাল ৭ আগস্ট বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল। ঈদের পরে ঢাকা সিটি করপোরেশনের সামনে অবস্থান কর্মসূচি।

টিএস/টিএফ

আরও পড়ুন