• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০১:৩৭ পিএম

বিপদ দ্যাখবার আইছি...

বিপদ দ্যাখবার আইছি...
মিরপুর অগ্নিকাণ্ডস্থল দেখতে আসা জয়ফুর নেছা- ছবি: জাগরণ

বিপদ দ্যাখবার আইছি। মাইনসের (মানুষের) বিপদ। কাইলকা রাইতেও আইছিলাম। ঢুকতে পারিনাই। আইজ আবার আইলাম।

গতরাতে রাজধানীর মিরপুর সেকশন-৭ এ চলন্তিকার মোড়ে বস্তিতে অগ্নিকাণ্ডের পর থেকেই এখানে উৎসুক জনতার ভিড়। তবে ভিড় তীব্র থেকে তীব্রতর হয় আজ শনিবার সকাল থেকে। তাদের একজন জয়ফুরের নেছা। দৈনিক জাগরণের কাছে এভাবেই নিজের অভিমত ব্যক্ত করলেন তিনি।

তিনি বললেন, 'আমার দেশের বাড়ি কুমিল্লায়। থাকি মিরপুর-৬ নম্বরে। একটা টিনশেড বাসায়।'

এখানকার ঘরবাড়ি পুড়ে যাওয়া ভুক্তভোগীদের প্রসঙ্গে বললেন, এই বস্তিতে আরও দুইবার আগুন লেগেছিল। এখন আবার! মানুষগুলা কাইল রাইত খায় নাই। আইজও  খায় নাই। আহারে মানুষ! বিপদ! বিপদ দ্যাখবার আইছি।

এদিকে  গতরাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, মিরপুরের রূপনগরের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সুচিকিৎসা, আহার ও বাসস্থানসহ সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। এ মুহূর্তে প্রথম কাজ আগুন নিয়ন্ত্রণে আনা এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা।

অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপাতদৃষ্টিতে কেউ আগুন লাগিয়ে নাশকতা করেছে, এমনটা মনে হচ্ছে না।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই এ বস্তিবাসীর জন্য বাউনিয়া বাঁধে ফ্ল্যাট নির্মাণ করেছেন। তাদের সেখানে যাওয়ার কথা।

তিনি বলেন, এই মুহূর্তে যারা আহত হয়েছেন, তাদের সুচিকিৎসা প্রদান করা অন্যতম কাজ। তাছাড়া যাদের ঘরবাড়ি পুড়ে গেছে, তারা জানেন না এখন বা আগামীকাল তারা কি খাবেন, কোথায় থাকবেন। ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর জন্য চিকিৎসা, আহার, বাসস্থান সব ধরনের সহযোগিতা প্রদান করবে সিটি করপোরেশন।

এমএ /বিএস 
 

আরও পড়ুন