• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৩:০০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৩:০০ পিএম

ডেঙ্গুর পর চামড়ার খেলা : ওয়ার্কার্স পার্টি 

ডেঙ্গুর পর চামড়ার খেলা : ওয়ার্কার্স পার্টি 

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো শনিবার (১৭ আগস্ট) এক বিবৃতিতে বলেছে ‘ডেঙ্গু নিয়ে সমস্যাকে অস্বীকার করা, দুর্নীতি-অব্যবস্থাপনার পর এবার দেশের মানুষ কোরবানির চামড়া নিয়ে সিন্ডিকেটের ষড়যন্ত্র প্রত্যক্ষ করলো। দুর্ভাগ্যজনক যে দেশের চতুর্থ বৈদেশিক মুদ্রা অর্জনকারী এই শিল্প যখন এই ধরণের ঘটনার কারণে বিপর্যয়ের মুখোমুখি, তখন সরকার একে-ওকে দোষ দিয়েই দায় সারতে চাচ্ছে। সবচেয়ে বড় কথা হলো, চামড়া নিয়ে এই খেলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে লিল্লাহ বোর্ডিয়ের এতিম শিক্ষার্থী, তরুণ মৌসুমী ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। এক্ষেত্রেও বিশ্ব বাজারে দাম পড়ে যাওয়াকে অজুহাত হিসেবে হাজির করা হচ্ছে।’

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো বলেছে, ‘আর্থিক খাতে নৈরাজ্য-বিশৃঙ্খলার পর রপ্তানি খাতে এ ধরনের নৈরাজ্যিক অবস্থা সরকারের উন্নয়ন প্রক্রিয়াকেই বাধাগ্রস্থ করবে। মুষ্টিমেয় কিছু সিন্ডিকেট ও দুর্নীতিবাজদের হাতে বাংলাদেশের অর্থনীতি যেভাবে জিম্মি হয়ে পড়ছে তাতে দেশের মানুষ হতাশ ও উদ্বিগ্ন।

বিবৃতিতে বলা হয়, সরকারকে অবিলম্বে এবারের চামড়ার মূল্য নিয়ে যে ঘটনা ঘটেছে তার কারণ উদঘাটন করে ভবিষ্যতে ব্যবস্থা গ্রহণ এবং এসকল সিন্ডকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে।

জেড এইচ/বিএস