• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৭:১৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৭:১৫ পিএম

জি এম কাদের বিরোধীদলীয় নেতা, স্পিকারকে জাপার চিঠি

জি এম কাদের বিরোধীদলীয় নেতা, স্পিকারকে জাপার চিঠি
জি এম কাদের - ফাইল ছবি

জি এম কাদেরকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা করে সংসদে চিঠি দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে পাঁচ জন সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দপ্তরে গিয়ে এ চিঠি দেন। জাতীয় পার্টির ১৫ জন সংসদ সদস্যের সম্মতিপত্রও চিঠিতে আলাদা আলাদা করে সংযুক্ত করে দেয়া হয়।

এসময় জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, আদেলুর রহমান, নাজমা আক্তার, শরিফুল ইসলাম ও জিন্না প্রমুখ উপস্থিত ছিলেন। স্পিকার দেশের বাইরে থাকায় চিঠিটি গ্রহণ করেন স্পিকারের দপ্তরের কর্মকর্তারা। এছাড়া সংসদ সচিবের কাছেও চিঠির একটি কপি দেয়া হয়।

জানা গেছে, সংসদে বিরোধীদলীয় নেতা করা হয়েছে জিএম কাদেরকে আর উপনেতা বেগম রওশন এরশাদ।

প্রসঙ্গত, জাতীয় পার্টির প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পরই কে হবেন দলের প্রেসিডেন্ট ও সংসদে বিরোধীদলীয় নেতা- তা নিয়ে শুরু হয় রশি টানাটানি। দলের একটি পক্ষ এরইমধ্যে জিএম কাদেরকে দলের প্রেসিডেন্টের পদ দিয়েছেন। এতে নাখোশ রওশন ও তার অনুসারীরা। এরপর শুরু হয় সংসদে বিরোধীদলীয় নেতা নির্বাচন নিয়ে মতবিরোধ। এ মতবিরোধের মধ্যেই জিএম কাদেরের পক্ষে বেশিরভাগ এমপির স্বাক্ষর নিয়ে সংসদে চিঠি জমা দেয়া হল। জাতীয় পার্টির মোট সংসদ সদস্য সংখ্যা ২২ জন। এর মধ্যে আজ জমা হওয়া চিঠিতে আলাদা আলাদা স্বাক্ষর রয়েছে ১৫ জনের। 

এইচএস/ এফসি

আরও পড়ুন