• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৫:২১ পিএম

নির্যাতিত ছাত্রদল নেতা সাইফুলের চিকিৎসার দায়িত্ব নিল বিএনপি

নির্যাতিত ছাত্রদল নেতা সাইফুলের চিকিৎসার দায়িত্ব নিল বিএনপি
নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রদল নেতা সাইফুল

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের খুলনা মহানগরের যুগ্ম-সম্পাদক খান সাইফুল ইসলামের চিকিৎসার দায়িত্ব নিল বিএনপি। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ অন্য নেতারা রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরের নিউরো সায়েন্স হাসপাতালে তাকে দেখতে গিয়ে এ দায়িত্ব নেয়ার কথা জানান।
 
ছাত্রদলের সাবেক নেতা মোরশেদ আলম দৈনিক জাগরণকে জানান, খুলনা মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক কর্মসূচিতে অংশ নিয়ে শ্লোগান দিলে পুলিশ তাকে ঘিরে ফেলে। পুলিশি ঘেরাওয়ের মধ্যেও সাইফুল নানা স্লোগান বন্ধ করেননি। এক পর্যায়ে তাকে ধরে পুলিশ ভ্যানে উঠাতে থাকলেও তিনি শ্লোগান থামাননি। পরে তাকে দ্রুত থানায় নিয়ে যায় পুলিশ। সে সময়ই তিনি শ্লোগান বন্ধ করেননি। এমনকি তাকে যখন থানার ‘গারদখানায়’ ঢুকানো হয়, তখনও সাইফুল ‘ম্যাডামে’র (খালেদা জিয়া) মুক্তির দাবির শ্লোগান দিচ্ছিলেন।

মোরশেদ আরও বলেন, এরপর পুলিশ ছাত্রদলের এই ত্যাগী নেতার উপর চরম নির্যাতন করে। তাকে মারতে মারতে তার মেরুদন্ডের স্পাইনাল কর্ড ভেঙে দেয়। এরপর থেকে  তিনি খুলনাতেই বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিলেও তেমন উন্নতি হয়নি। মূলত: টাকার অভাবে সাইফুলের চিকিৎসা ব্যাহত হচ্ছিল। 

এদিকে, নির্যাতিত সাইফুলের উন্নত চিকিৎসা হচ্ছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ দলের নেতাকর্মীরা স্ট্যাটাস দিতে থাকেন। এসব স্ট্যাটাস লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নজরে আসে। তিনি খুলনা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিতসহ দলের নেতাদের এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন। এরপর সাইফুলের উন্নত চিকিৎসা নিশ্চিতে ও তার খোঁজ-খবর নিতে নিউরো সায়েন্স হাপাতালে যান বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ আরও বেশ কয়েক নেতা। তারা হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেন। একই সঙ্গে সাইফুলের স্বজনদের আশ্বাস দেন তার উন্নত চিকিৎসার জন্য যা যা করণীয় তা করার।

ডা. রফিকুল ইসলাম দৈনিক জাগরণকে বলেন, আমরা সাইফুলকে দেখতে গিয়েছিলাম। সেখানে তার চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেছি। তার সার্বিক বিষয়ে খোঁজ নিয়েছি। উন্নত চিকিৎসার বিষয়ে যা করার আমরা করবো। 

টিএস/বিএস