• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০৩:২৫ পিএম

অশুভ শক্তির চক্রান্ত থেকে সর্তক থাকতে হবে : ১৪ দল

অশুভ শক্তির চক্রান্ত থেকে সর্তক থাকতে হবে :  ১৪ দল

দুর্নীতি অপকর্মের বিরুদ্ধে চলমান অভিযানের সুযোগ নিয়ে কোনও অশুভ শক্তি যেন চক্রান্ত করতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি-লির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, কিছু রাজনৈতিক দুর্বৃত্তের কারণে সরকারের অর্জন ম্লান হয়ে যাবে এটা আমরা মেনে নিতে পারি না।এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন ১৪ দল তার সঙ্গে আছে।

তিনি বলেন, দুর্বৃত্তদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেয়া হচ্ছে এর সুযোগ নিয়ে কোনও অশুভ শক্তি যাতে চক্রান্ত করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, দুর্নীতি আর সামজিক অপরাধ দমনে জননেত্রী শেখ হাসিনা যে অভিযানের নির্দেশ দিয়েছেন ১৪ দল এর সম্পূর্ণভাবে সর্বাত্মক সমর্থন করে। সমাজে কোনও অসঙ্গতি-বিচ্যুতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব দমনে কঠোরভাবে নির্দেশ দিয়েছেন। তবে আমরা দুঃখিত হয়েছি, এখানে কিছু কিছু নেতা-কর্মী দুর্বৃত্তায়নে পরিণত হয়েছে। আজকে আমাদের এতো বড় অর্জনকে ম্লান করার জন্য এই দৃর্বৃত্তায়ন মেনে নিতে পারি না।

তিনি বলেন, অবাক লাগে কিভাবে প্রশাসনের নাকের ডগায় এই ধরনের অবৈধ কাজ চলছিল এতদিন ধরে। প্রশাসনের যে নির্লিপ্ততা এটাকে আমরা নিন্দা করি। এই ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করবো কঠোরভাবে এগুলো যেনো নিশ্চিহ্ন করা হয়। কোনও দুর্বৃত্তকে আশ্রয়-প্রশয় না দেয়া হয়। প্রশাসনের মধেও যে দুর্বৃত্তায়নকে আশ্রয়-প্রশ্রয় দেয়া হয়েছে এটারও নিন্দা করি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, প্রশাসনের মধ্যেও কিছু দুর্বলতা আছে। না হলে তাদের নাকের ডগায় এতদিন অপকর্ম চললো কিভাবে? ক্যাসিনো সম্পূর্ণ অবৈধ। এটা তো বন্ধ করা উচিত ছিল আরও আগে। এই ধরনের অনাচারের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টি সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন। এ সময় গণমাধ্যমে তার কাছে জানতে চায় ইয়ংমেন্স ক্লাবে ক্যাসিনো চলতো সেই ক্লাবের গর্ভনিং বডির চেয়ারম্যান আপনি, এ বিষয়ে আপনি কি অবগত ছিলেন না- এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওই ক্লাবের একজন সভাপতি ও একজন সাধারণ সম্পাদক আছেন।আমি ২০১৬ সালে একদিনই সেখানে গিয়েছি, ফিতা কেটেছি, এটা শেষ। যেখানে প্রশাসনের কেউই জানত না সেখানে কি হয় আর আমি জানবো কিভাবে। আমি সেখানে গিয়েছিলাম ১৬ সালে আর সেখানে ক্যাসিনো শুরু হয়েছে ১৭ সালে।

সভায় উপস্থিত জাসদ সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেন, আমরা বলছি কোনও দল দেখে, কোনও মুখ দেখে যেনো ব্যবস্থা নেয়া না হয়। যারা অপরাধী তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে। প্রশাসন থেকে দুর্নীতির কালো বিড়াল ধ্বংস করতে হবে রাজনৈতিক দল থেকে দুর্বৃত্তদের বের করে দিতে হবে।

মোহাম্মদ নাসিম জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর ‘মুজিববর্ষ’ উদযাপন করা হবে। তারই অংশ হিসেবে ১৪ দলের পক্ষ থেকে আগামী ১৮ মার্চ কর্মসূচি নেয়া হয়েছে। ওইদিন সন্ধ্যা ৬টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সমবেত হয়ে মোমবাতি প্রজ্জ্বলন করে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি ধানম-ি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে। এটা হবে ১৪ দলের প্রথম কর্মসুচি। 

১৪ দলের ওই সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, উপ-দফতর ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জাসদের নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেনসহ আরও অনেকে। 

 এএইচএস/এসএমএম
 

আরও পড়ুন