• ঢাকা
  • রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০৮:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ১০:২০ পিএম

ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি

জাগরণ প্রতিবেদক
ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি
যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী

ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে দল থেকে অব্যাহতি  দেয়া হয়েছে।  যুবলীগের ৭ম কংগ্রেস উপলক্ষে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। 

রোববার (২০ অক্টোবর)বিকেলে শুরু হওয়া গণ ভবনে যুবলীগের ৩১ সদস্যের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যাদের ক্ষেত্রে অভিযোগ আছে নেত্রী সবাইকে অব্যাহতি দেয়ার নির্দেশ দিয়েছেন। তবে কাউকে ভারপ্রাপ্ত করা হয়নি। তিনি আরও জানিয়েছেন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। রোববার গণভবনে যুবলীগের শীর্ষ নেতাদের একটি দলের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক শেষে বেরিয়ে এসে গণভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন তথ্য জানান।

যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হওয়ার পর প্রতিক্রিয়ায় সংগঠনের সভাপতিমণ্ডলীর সদস্য চয়ন ইসলাম বলেছেন, অল্প সময়ে পাওয়া এই দায়িত্বে সবার আগে একটা ভালো সম্মেলন করতে চাই এবং যুবলীগের ভাবমূর্তি যতটা ক্ষুণ্ন হয়েছে তা পুনরুদ্ধারে কাজ করতে চাই।

এর আগে ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট,সাংগঠনিক সম্পাদক খালেদা মাহমুদ ভূইয়া ও যুবলীগ নেতা জি কে শামীমকে দল থেকে বহিষ্কার করা হয়। 

নাম প্রকাশে অনিচ্চুক এক যুবলীগ নেতা জানান, নতুন কমিটির ক্ষেত্রে বয়সসীমা ৫৫ নির্ধারণ করা হয়েছে। 

এএইচএস/বিএস/এনআই

আরও পড়ুন