• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০১৯, ০৬:০৪ পিএম

ছেলে ইশরাক জানালেন 

সাদেক হোসেন খোকার ফিরে আসা আল্লাহর ওপর নির্ভর করছে

সাদেক হোসেন খোকার ফিরে আসা আল্লাহর ওপর নির্ভর করছে
সাদেক হোসেন খোকা - ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, বাবা এখনও বেঁচে আছেন। দশ দিন যাবৎ হসপিটালে ভর্তি আছেন। উনার অবস্থা খুবই গুরুতর। বেশ মুমূর্ষু অবস্থায় আছেন। চিকিৎসক বলেছেন তার অবস্থা আশঙ্কাজনক। তার ক্যান্সারের যে ট্রিটমেন্ট চলছিল সেটা বন্ধ করে দেয়া হয়েছে। ক্যান্সারের ট্রিটমেন্ট দেয়ার মতো আর পরিস্থিতি নেই। এখান থেকে ফিরে আসাটা আল্লাহর ওপর নির্ভর করছে। তবে মৃত্যুর বিষয়ে যেটা ছড়ানো হয়েছে সেটা আসলেই গুজব। সেরকম কিছু এখনও হয়নি। এটা হলে তো লুকানোর কিছু নেই।

নিউইয়র্কের স্থানীয় সময় শুক্রবার রাতে এক ভিডিও বার্তায় সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এসব কথা বলেন।

ইশরাক বলেন, উনি (সাদেক হোসেন খোকা) একজন বীর মুক্তিযোদ্ধা। চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য। দুই বার কেবিনেট মন্ত্রী ছিলেন। একইসঙ্গে তিনি অবিভক্ত ঢাকার মেয়র, কেবিনেট মন্ত্রী ও অবিভক্ত ঢাকা মহানগর বিএনপির সভাপতি পদে ছিলেন। সুতরাং লুকানো-চাপানোর কিছু নেই। হায়াত-মউত আল্লাহর হাতে। যদি সেরকম কোনো পরিস্থিতি হয় সেটা অবশ্যই জাতীয়ভাবে নিউজ হবে। তবে এখন আমি যেটা বলতে পারি, তিনি আশঙ্কাজনক অবস্থায় আছেন। উনাকে বিভিন্ন রকম ওষুধ দিয়ে কমফোর্টেবল রাখা হয়েছে।

সাদেক হোসেন খোকা গত তিনদিন ধরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। নিউইয়র্কের ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন খোকার শারীরিক অবস্থা পরিবর্তনের আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকেরা। তারা খোকার সব চিকিৎসা বন্ধ করে দিয়েছেন।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক যান খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থাকছেন তিনি। লাগাতার ওষুধ সেবনের কারণে খোকার মুখে ঘা হয়ে গেছে। তিনি খাবার খেতে পারছিলেন না। স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তির পর গত ২৭ অক্টোবর তার ফুসফুসে একটি অস্ত্রোপচার করা হয়। এরপর তাকে চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে।  

গত ১৮ অক্টোবর শারীরিক অবস্থার অবনতি হলে সাদেক হোসেন খোকাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ অক্টোবর থেকে তার অবস্থার আরও অবণতি হয়। এ অবস্থায় শুক্রবার রাত থেকে বিভিন্ন মাধ্যমে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। 

টিএস/ এফসি

আরও পড়ুন