• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০২:৫৯ পিএম

খোকার মৃত্যুতে বুধবার সারাদেশে শোক পালন করবে বিএনপি

খোকার মৃত্যুতে বুধবার সারাদেশে শোক পালন করবে বিএনপি
সাদেক হোসেন খোকা ও বিএনপির লোগো

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে বুধবার (০৬ নভেম্বর) ঢাকাসহ সারাদেশে শোক পালন করবে দলটি। এ উপলক্ষে দেশব্যাপী দলীয় কর্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালোব্যাজ ধারণ এবং কোরআনখানির আয়োজন করা হবে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দপ্তরের দায়িত্বে নিয়োজিত দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

রিজভী আহমেদ জানান, ৭১ এর বীর মুক্তিযোদ্ধা, বিএনপির ভাইস চেয়ারম্যান, ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি, ঢাকা মহানগরীর সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ আগামী ৭ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে।

তিনি জানান, ওইদিন বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হবে। তারপর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২ থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর বাদ যোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসের সামনে মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরহুমের নিজ বাসভবনে নিয়ে যাওয়া হবে।

বাদ আছর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মার কবরের পাশে দাফন সম্পন্ন হবে।

উল্লেখ্য সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির এই সিনিয়র নেতা। 

টিএস/বিএস 
 

আরও পড়ুন