• ঢাকা
  • বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৯:২৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৯:২৩ পিএম

‘ভোট ছাড়া ক্ষমতায় এসে সরকার পেঁয়াজ ছাড়া তরকারির ব্যবস্থা করেছে’

জাগরণ প্রতিবেদক
‘ভোট ছাড়া ক্ষমতায় এসে সরকার পেঁয়াজ ছাড়া তরকারির ব্যবস্থা করেছে’
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন - ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভোট ছাড়া তারা সরকারে এসেছে সেটা প্রমাণ করার জন্যই শেখ হাসিনা আজকে আমাদেরকে পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার ব্যবস্থা করে দিয়েছে।            

বৃহস্পতিবার (১৪ নভেম্বর)  সন্ধ্যায়  জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

এনডিপি একাংশের সভাপতি কারী আবু তাহের এতে সভাপতিত্ব করেন।          

খন্দকার মোশাররফ বলেন, আজকে দেখেন দেশের অবস্থা। যে পেঁয়াজের দাম ২০ টাকা ছিল, সেটা আজকে ২০০ টাকা। আর প্রধানমন্ত্রী নাকি তার পরিবারে বলেছেন, ‘পেঁয়াজ দিয়ে তরকারি খাওয়ার দরকার নেই’। আমাদের কথা হচ্ছে ভোট ছাড়া যদি সরকার হয়, তাহলে পেঁয়াজ ছাড়া বাংলাদেশের মানুষকে তরকারি খাওয়াবে। ভোট ছাড়া তারা সরকারে এসেছে সেটা প্রমাণ করার জন্যই শেখ হাসিনা আজকে আমাদেরকে পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার ব্যবস্থা করে দিয়েছে। 

রাষ্ট্রীয় দুর্নীতি ধামাচাপা দিতে সরকার চুনপুটি ধরছে এমন অভিযোগ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের একটি সংস্থা আছে দুর্নীতি বিরোধী, তারা বিশ্বের বিভিন্ন দেশ নিয়ে গবেষণা করে। হালনাগাদ একটি প্রতিবেদনে দেখা যায়, ১৮২টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৭৮। যেখানে ভারত মাত্র ৭৮তম, আর পাকিস্তান আমাদের থেকে অনেক উপরে আছে, তাদের অবস্থান ১৫৩। এটা লজ্জার। সুতরাং রাষ্ট্রীয় দুর্নীতি কি পরিমান আজকে শুধু দেশেই না সারা বিশ্বে প্রমাণিত। সেই রাষ্ট্রীয় দুর্নীতি ধামাচাপা দিতে চুনপুটিদের ধরার এ নাটক করছে সরকার। 

টিএস/বিএস