• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৩:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৩:৪৩ পিএম

দেশে আধা নৈরাজ্যিক ব্যবস্থার সৃষ্টি হয়েছে : সাইফুল হক

দেশে আধা নৈরাজ্যিক ব্যবস্থার সৃষ্টি হয়েছে : সাইফুল হক
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে যে বিজয় অর্জন হয়েছিল জনগণের সে বিজয়কে আজ  কার্যত ছিনিয়ে নেয়া হয়েছে। পাকিস্তানি জমানার মত আজ  এক দেশে দুই সমাজ ও দুই অর্থনীতি ব্যবস্থা চালু হয়েছে। পুরো দেশ আজ  মুক্তিযুদ্ধের সাম্যভিত্তিক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনতার বিপরীতে নিয়ে যাওয়া হয়েছে। সরকার ও শাসকশ্রেণী মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। দেশে আধা নৈরাজ্যিক ব্যবস্থার সৃষ্টি করেছে।
 
মহান বিজয় দিবস উপলক্ষে অভিনন্দন জানিয়ে রোববার (১৫ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

সাইফুল হক বলেন, জনগণের বিজয়কে ছিনিয়ে নিয়ে এক দেশে দুই অর্থনীতির ব্যবস্থা কায়েম করা হয়েছে। তিনি বলেন, একদিকে শ্রমিকরা যেমন কারখানায় পুড়ে মরে আর বকেয়া দাবিতে অনশনে না খেয়ে শ্রমিক মারা যায় অন্যদিকে একশ্রেণীর লুটেরারা রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করে সম্পদের পাহাড় গড়ে তুলছে।
 
বিবৃতিতে তিনি বলেন, এই অবস্থার পরিবর্তনে মুক্তিযুদ্ধের চেতনায় সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনগণকে নতুন মুক্তিযুদ্ধের প্রস্তুতি নেবার আহ্বান জানান। পার্টির পক্ষ থেকে জানানো হয় আগামীকাল মহান বিজয় দিবসে সাভার নবীনগরের জাতীয় স্মৃতিসৌধে সকালে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা। এই শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে নেতৃত্ব দিবেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এছাড়াও বিজয় দিবস উপলক্ষে আগামীকাল বিকালে আশুলিয়ায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
 
টিএস/বিএস