• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ১০:৩২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ১০:৪৯ এএম

ডিএমপি কমিশনারের নির্দেশে তাবিথের নিরাপত্তায় সতর্ক পুলিশ

জাগরণ প্রতিবেদক
ডিএমপি কমিশনারের নির্দেশে তাবিথের নিরাপত্তায় সতর্ক পুলিশ
তাবিথ আউয়াল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের অভিযোগের প্রেক্ষিতে তার নিরাপত্তায় ডিএমপি কমিশনারের নির্দেশে সতর্কবস্থানে রয়েছে পুলিশ। মেয়র নির্বাচন সম্পন্ন হওয়া তার সঙ্গে সার্বক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য রাখার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে ডিএমপি কমিশনার মিরপুর জোনের উপপুলিশ কমিশনারকে জরুরি বার্তা পাঠালে তিনি এই নির্দেশনা দেন। 

এর আগে, সোমবার (১৩ জানুয়ারি) রাতের ১টার দিকে তাবিথের নিরাপত্তা নিশ্চিতে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) কমিশনারকে চিঠি দেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

এ বিষয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল আমাদের কাছে যে অভিযোগ করেছেন, সেটি আমরা মহানগর পুলিশ কমিশনারের কাছে পাঠিয়েছি। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন। প্রত্যেক প্রার্থীর অভিযোগ আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি।

এর আগে, গত রোববার (১২ জানুয়ারি) উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা বরাবর নিরাপত্তা চেয়ে চিঠি দেন তাবিথ আউয়াল।

তাবিথ তার চিঠিতে অভিযোগ করেন, ১২ জানুয়ারি, ২০২০ তারিখে আনুমানিক বেলা ১১ টায় মিরপুরস্থ দারুস সালাম থানা এলাকায় নির্বাচনী গণসংযোগের সময় প্রতিপক্ষ বাংলাদেশ আওয়ামী লীগের লোকজন আমাকে ও আমার সাথের লোকজনকে লাঠিসোটা নিয়ে অতর্কিত আক্রমণ করে এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমার বেশ কয়কজন কর্মী গুরুতর আহত হয়। এ ধরনের কার্যকলাপ সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধানের পরিপন্থী। অতএব, এ বিষয়ে তদন্তপূর্বক জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং নির্বাচনপূর্ব সময়কালীন একজন মেয়র প্রার্থী হিসেবে আমার প্রয়োজনীয় নিরাপত্তা বিধানের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি যথাযথ নির্দেশনা জারির জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

চিঠির অনুলিপি তিনি নির্বাচন কমিশনের সিনিয়র সচিবের একান্ত সচিব, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, মিরপুর জোনের উপ-পুলিশ কমিশনার, ডিএনসিসি'র সহকারী রিটার্নিং অফিসার-৫, মিরপুর থানা নির্বাচন অফিসার, ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট-৫, দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠান। এর পরিপ্রেক্ষিতে ডিএমপি কমিশনার দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

এইচএম/একেএস