• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৫:১৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২০, ০৫:১৬ পিএম

ছিন্নমূল মানুষের পাশে ছাত্রলীগ

জাগরণ প্রতিবেদক
ছিন্নমূল মানুষের পাশে ছাত্রলীগ

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে রাজধানীতে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের মধ্যে খাদ্য বিতরণসহ করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করছে ছাত্রলীগ।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে অফিস-আদালতসহ প্রায় সব কিছুই বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে ঢাকার খেটে-খাওয়া মানুষগুলো। এ অবস্থায় এসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মাস্ক স্যানিটাইজার বিতরণ চলছে সপ্তাহ খানেক আগে থেকেই। আর অসহায় খেটে খাওয়া মানুষের মধ্যে মহানগর দক্ষিণ ছাত্রলীগ শুক্রবার থেকে খাবার বিতরণ করে আসছে, বুধবার (১ এপ্রিল) থেকে খাদ্যসামগ্রী বিতরণে নেমেছে মহানগর উত্তর ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশে এই ভয়াবহ করোনভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই আমরা কেন্দ্রীয়ভাবে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শুরু করেছি। আগামী দু’একদিনের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ অসহায় দরিদ্র মানুষকে খাদ্য বিতরণ করবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার‌্য জানান, রাজধানীতে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের মধ্যে খাদ্য বিতরণের কাজ আমরা দু’একদিনের মধ্যেই শুরু করবো।

বুধবার (১ এপ্রিল) দুপুরে রামপুরা এলাকায় অসহায় মানুষদের মধ্যে চাল-ডাল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান বলেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতির ফলে খেটে-খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মানুষের কথা ভাবেন, এ জন্য তিনি বরাদ্দও দিয়েছেন। তাই তাদের জন্য আমাদের এই সামান্য আয়োজন।

মিরপুর মাজার গেট এলাকায় ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের মধ্যে খাদ্য বিতরণ করেন মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো.ইব্রাহীম।

তিনি বলেন, ছাত্রলীগ জাতির যে কোনও দুর্যোগে জনগণের পাশে ছিল, আগামী দিনেও থাকবে। আমরা আশা করি এই দুর্যোগের সময়ে সমাজে বিত্তবান ও উঁচু শ্রেণির মানুষগুলোও এগিয়ে আসবে। আমরাও অসহায় মানুষের পাশে আছি।

এএইচএস/এসএমএম