• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৪, ২০২০, ০৮:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২০, ০৮:৫২ পিএম

ঈদের সময় গণপরিবহন বন্ধ রাখার আহ্বান নাসিমের

ঈদের সময় গণপরিবহন বন্ধ রাখার আহ্বান নাসিমের
মোহাম্মদ নাসিম ● ফাইল ছবি

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি ঈদের সময় সব ধরনের দূরপাল্লার যানবাহন, লঞ্চ ও ট্রেন বন্ধ রাখার ব্যবস্থা করতে সড়ক পরিবহন মন্ত্রী, রেলপথ মন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মে) এক বিবৃতিতে তিনি এই অনুরোধ জানিয়ে বলেন, ঈদের আগে ও পরে জরুরি পণ্য পরিবহন ছাড়া যেন কোনও ধরনের যানবহন চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা না হয়। এ বিষয়টি নিশ্চিত করতে হবে। সামান্যতম আবেগের বশবর্তী হয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করলে করোনা বিপর্যস্ত দেশবাসীকে আরো কঠিন অবস্থায় পড়তে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, সামনে পবিত্র ঈদ। করোনাভাইরাসের সংক্রমণের কারণে এবারের ঈদ কোনওভাবেই আনন্দ উৎসবের ঈদ নয়। ধর্মীয় আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সবাইকে ঘরে বসেই ঈদ করতে হবে। কিন্তু আমরা আশঙ্কা করছি, অতি উৎসাহী ব্যক্তিদের আবারও ঈদ যাত্রার নামে গ্রামমুখী বা শহরমুখী মানুষের ঢল নামতে পারে। এ ধরনের ঘটনা যদি ঘটে তাহলে দেশে করোনাভাইরাস ভয়ঙ্কর রূপ ধারণ করবে। যদিও জনপ্রশাসন প্রতিমন্ত্রী আশ্বস্ত করেছেন, এবার যার যার জায়গা থেকে ঈদ করতে হবে। সেক্ষেত্রে গণপরিবহন, ট্রেন, লঞ্চ কঠোরভাবে বন্ধ রাখার ব্যবস্থা করতে হবে। জরুরি পণ্য পরিবহন ছাড়া যেন কোনও পর্যায়ে কোনও যানবাহন দেশে চলতে না পারে।

তিনি বলেন, যেখানে দেশে করোনাভাইরাসে প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে, আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেখানে দেশবাসীকে সহায়তা করার লক্ষ্যে আমি বিশ্বাস করি এটুকু ত্যাগ স্বীকার করতে জনগণ প্রস্তুত আছে। আসুন আমরা সবাই এবার যে যেখানে আছি সেখান থেকেই এবারের ঈদ পালন করি।

এএইচএস/এসএমএম