• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০২০, ০৬:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২০, ০৭:০৬ পিএম

ধর্ম প্রতিমন্ত্রীর দাফন সম্পন্ন

ধর্ম প্রতিমন্ত্রীর দাফন সম্পন্ন
স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে জানাযা অনুষ্ঠিত হয় ● সংগৃহীত

শ্রদ্ধা আর ভালোবাসায় গোপালগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আবদুল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (১৪ জুন) বাদ আসর তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার কেকানিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে বিকাল ৪টা ৫৫ মিনিটে বাড়ির মসজিদ প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে রাষ্ট্রীয় মর্যাদায় তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় তাকে ‘গার্ড অব অনার’ ও ‘রাষ্ট্রীয় সালাম’ প্রদান করা হয়।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চুসহ জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিকাল ৪টা ২০ মিনিটে আল-মারকাজুল ইসলাম হাসপাতালের একটি মরদেহবাহী অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে সরাসরি তার মরদেহ গ্রামের বাড়ি কেকানিয়া গ্রামে এসে পৌঁছায়। এ সময় তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় শোকাবহ পরিবেশ। স্বজন ও নেতাকর্মীরাও কান্নায় ভেঙে পড়েন।

কর্মসূচি

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৭ দিনের শোক ঘোষণা করা হয়েছে।

রোববার (১৪ জুন) দুপুরে দফতর সম্পাদক ইলিয়াস হক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে জেলা আওয়ামী লীগ তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে। সেই সাথে ৭ দিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, কোরানখানি, শোকসভাসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচি। তবে এসব কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনেই করা হবে। 

শনিবার (১৩ জুন) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী। দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্বও পালন করেন শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

এসএমএম

আরও পড়ুন