• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০২০, ০১:১৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০২০, ০১:১৫ এএম

‘শেখ হাসিনার দিক-নির্দেশনা বাস্তবায়নই ১৪ দলের মূল লক্ষ্য’

‘শেখ হাসিনার দিক-নির্দেশনা বাস্তবায়নই ১৪ দলের মূল লক্ষ্য’
আমির হোসেন আমু ● ফাইল ছবি

১৪ দলের নবনির্বাচিত সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, করোনা সংকট মোকাবিলায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনা বাস্তবায়ন করাই এই মুহূর্তে ১৪ দলের সবচেয়ে বড় কাজ। আওয়ামী লীগ সভাপতি যে দিক-নির্দেশনা দেবেন তা বাস্তবায়ন করাই এখন ১৪ দলের মূল লক্ষ্য।

বুধবার (৮ জুলাই) রাজধানীর ইস্কাটন রোডের নিজ বাসভবন থেকে এক ভিডিওবার্তায় তিনি একথা বলেন। 

আমির হোসেন আমু আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে জনগণকে সজাগ-সচেতন করে বোঝানো গেলে এবং আজ  লকডাউন যে পর্যায়ে আছে তা সফলভাবে সম্পন্ন করা হলে করোনা বিস্তার রোধ সম্ভব হবে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা সঠিকভাবে বাস্তবায়নে ১৪ দলের সব নেতাকর্মীকে কাজ করতে হবে।

১৪ দলের  দায়িত্ব পাওয়ায় দলের সভাপতি শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই জোট সৃষ্টির সময় থেকেই এর সঙ্গে সম্পৃক্ত ছিলেন তিনি। কঠিন দিনগুলোতেও তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলন, খালেদা বিরোধী আন্দোলনে ভূমিকা রেখেছেন। নতুন করে আবার পুরনো দিনের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ দেওয়ায়  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আমু বলেন, শেখ হাসিনার হাত ধরেই ১৫ দল সৃষ্টি হয়েছিল। এখন যে ১৪ দল আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তার প্রধান।

১৪ দলের সব নেতা-কর্মীকে নিয়ে শেখ হাসিনার নির্দেশে কর্মসূচি পালন করার অঙ্গিকার করে তিনি বলেন, অতীতে যেভাবে শেখ হাসিনার রাজনৈতিক দৃষ্টিভঙ্গি, কর্মসূচি ও আন্দোলন সংগ্রামের ডাক বাস্তবায়নে কাজ করেছি। ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবে না। ১৪ দলের সব নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে সব সিদ্ধান্ত নেওয়া হবে।

সদ্যপ্রয়াত ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের আত্মার মাগফেরাত কামনা করে আমু বলেন, দীর্ঘদিন ধরে ১৪ দলের দায়িত্বে থাকা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে জোটের যে ক্ষতি হয়েছে তা পূরণ করার চেষ্টা করবেন তিনি।

কেএপি

আরও পড়ুন