• ঢাকা
  • সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০২০, ০২:১০ পিএম

বেগম জিয়া গৃহবন্দী: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা
বেগম জিয়া গৃহবন্দী: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে অবশ্যই গৃহবন্দী অবস্থায় রয়েছেন। তাকে মুক্ত করতে দেশে-বিদেশে জনমত তৈরিতে কাজ করছে বিএনপি।

বুধবার (২১ অক্টোবর) ঠাকুরগাঁওয়ের তাঁতীপাড়ায় নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা সারাক্ষণ কথায় কথায় বিএনপি সম্পর্কে কথা বলেন । অথচ তারাই বলে দেশে বিএনপি বলে কিছু নেই। আপনারাই সমালোচনা করে বিএনপিকে বাঁচিয়ে রেখেছেন। আসলে বিএনপির ছাড়া আওয়ামী লীগের নেতাদের মুখে কোন কথা বের হয় না। কারণ আপনারা জানেন বিএনপিই একমাত্র শক্তি যারা জনগণকে সঙ্গে নিয়ে অপকর্মের প্রতিবাদ করতে পারে।

তিনি আরো বলেন, সরকারের দুর্নীতির কারণে দেশে ধনী-গরিবের বৈষম্য দিন দিন বেড়েই যাচ্ছে। সরকারের মেগা প্রজেক্টগুলোতে মেগা দুর্নীতি চলছে। একটি ওয়ার্ড পর্যায়ে প্রেসিডেন্ট সেক্রেটারি হওয়ার জন্য সরকারি দলের লোকেরা ২-৩ লাখ টাকা খরচ করছে। এ থেকেই বোঝা যায় এ পদ কত আকর্ষণীয় ও লোভনীয়। কারণ দুস্থ মানুষের টাকা তারা নিজেরাই নিয়ে নিচ্ছে।

১৯৭১-৭৫ সময়কালীন সরকারের পটভূমি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, তখন আওয়ামী লীগের নেতাদের কাছে যাওয়া যেত, বিচার পাওয়া যেত। কিন্তু এখন কারো কাছে যাওয়াও যায় না, বিচারও পাওয়া যায় না।

তিনি বলেন, ধর্ষণবিরোধী আন্দোলন একটি নৈতিকতার আন্দোলন। এতে আমাদের সমর্থন রয়েছে। আমরাও সারাদেশে আন্দোলন করেছি। এখন যারা প্রতিবাদ করছে তাদেরকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মারধর করছে। এটা কোনো সরকারের কর্মকাণ্ড হতে পারে না।

জাগরণ/বিআই/এমআর