• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০, ০২:১১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০২০, ০৮:১১ এএম

এটা কেমন নির্বাচন, প্রশ্ন জাহাঙ্গীরের

এটা কেমন নির্বাচন, প্রশ্ন জাহাঙ্গীরের

দলের নেতাকর্মীদেরই নয়, প্রার্থী হিসেবে তাকেও গণসংযোগে ক্ষামতাসীন আওয়ামী লীগ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন। 

বুধবার (২৮ অক্টোবর) নিজ নির্বাচনী কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

ধানের শীষের এই প্রার্থী  বলেন, আমার প্রতিটি গণসংযোগে ক্ষমতাসীনরা বাধা দিচ্ছে। বিষয়টি নির্বাচন কমিশন ও স্থানীয় পুলিশ প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না। আমাদের নেতাকর্মীদের প্রচারে বাধা দেয়া হচ্ছে। আপনারা দেখেছেন প্রার্থী হিসেবে আমাকেও বাধা দেয়া হচ্ছে। তাহলে এটা কেমন নির্বাচন? অথচ প্রতিটি কর্মসূচি নেয়ার আগে পুলিশের অনুমতি নেয়া হচ্ছে। এই জোনের পুলিশের ডিসিকে গত দুই দিন ধরে ফোন দিয়ে যাচ্ছি তিনিও রিসিভ করছেন না। আসলে আওয়ামী লীগ চাচ্ছে যাতে করে ভোটের দিন ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট না দিক।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে জাহাঙ্গীর বলেন, ঢাকা-১৮ আসনে ধানের শীষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে-এটা দেখে যদি তারা মনে করে এখানে তারা পরাজিত হবে তাহলে সমস্যা কোথায়? সরকারে তো তারাই থাকছেন।  

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ঝামেলা করলেও আমরা কোনো ঝামেলায় জড়াতে চাই না। কারণ, আমাদের সঙ্গে সাধারণ ভোটাররা আছেন। তারা আগামী ১২ নভেম্বর ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন। যেখানেই ধানের শীষের গণসংযোগের ন্যূনতম সুযোগ হচ্ছে, সেখানেই গণজোয়ার সৃষ্টি হয়েছে। এ কারণেই আওয়ামী লীগ ভীত হয়ে এ সব হামলা করছে। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দলের উত্তরের সভাপতি ফকরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিয়াজ প্রমুখ। 

জাগরণ/এমআর