• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৮, ১২:৪৩ পিএম

দুটি আসনের জন্য মনোনয়নপত্র কিনলেন শেখ হাসিনা 

দুটি আসনের জন্য মনোনয়নপত্র কিনলেন শেখ হাসিনা 

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ এবং পীরগঞ্জের দুটি আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন  আওয়ামী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর পক্ষে দুটি মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
 
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ।  ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে এ আবেদনপত্র বিক্রি শুরু হয়েছে।  

প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র সংগ্রহের মধ্যদিয়ে  মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। 

এ সময় ওবায়দুল কাদের বলেন,  জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীনের  জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন হুইপ আতিকুর রহমান আতিক। মনোনয়নপত্র বিক্রির মধ্যদিয়ে নির্বাচনের সূচনা  হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ  বিরাজ করছে। 

তিনি আরো বলেন, আজ থেকে মনোনয়ন প্রত্যাশীদের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি  বুথ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনার আগ্রহ প্রচন্ড। আগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে ৩টায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের  বোর্ড সভা অনুষ্ঠিত হবে। পার্লামেন্টের বোর্ডের মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনের আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।  তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তাদের অনেক দাবি মেনে নেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, তফসিল ঘোষণার পর তারা আন্দোলনের কমসূচি দেবে এটা গণতন্ত্রের পরিপন্থি। তাদের আন্দোলনে জনগণ সায় দিবে না।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর করির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ। 

জাহো/বিএস