• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১১:৪৯ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১২:৪১ পিএম

প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশ সদস্যসহ ও বিএনপি-ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ছাত্রদলের পূর্বনির্ধারিত প্রতিবাদ সমাবেশে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছাত্রদলের নেতা-কর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশের পক্ষ থেকেও পাল্টা রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়া এবং লাঠিচার্জ করা হয়।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান জানান, রাজধানীতে যেকোনো ধরনের সভা-সমাবেশ করতে হলে পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপির নেতা-কর্মীরা কোনো ধরনের অনুমতি ছাড়াই সমাবেশের আয়োজন করায় পুলিশ তাতে বাধা দেয়।

এদিকে বিএনপি নেতারা দাবি করেছেন, সভাসমাবেশ করতে কোনো অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। 

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল ছাত্রদল।

এই বিক্ষোভ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি যোগ দেওয়ার আগেই প্রেসক্লাব রণক্ষেত্রে পরিণত হয়।