• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৯, ০৪:৫০ পিএম

মৌলবাদী শক্তি আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না: মোহাম্মদ নাসিম

মৌলবাদী শক্তি আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না: মোহাম্মদ নাসিম
মোহাম্মদ নাসিম

 

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের দেয়া রায়ে প্রমাণ হয়েছে সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তি আর বাংলার মাটিতে মাথাচাড়া দিয়ে উঠতে পারবেনা। 

তিনি বলেন, রাজাকার ও স্বাধীনতাবিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করার জন্য জনগণের কাছ থেকে যে ম্যান্ডেট পেয়েছি, এটা আমরা অব্যাহত রাখার চেষ্টা করবো। এদেশে সাম্প্রদায়িক শক্তি যে মাথাচাড়া দিতে পারবে না, ৩০ ডিসেম্বরের নির্বাচনে সেটা প্রমাণ হয়েছে। 

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

দলের বড় বিজয়ের পাশাপাশি গভীর চক্রান্তের বিষয়েও খেয়াল রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, যতো বড় জয় ততো বড় শঙ্কা আছে। বিপুল ভোটে বিজয়ে আত্মতুষ্টি বা আত্মহারা হওয়ার কোনো কারণ নেই। ‘৭৫এর আগেও অনেক বড় বিজয় এসেছিলো। এ পরই আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। তিনি বলেন, এবারও বড় বিজয়ে বেশি খুশি হওয়ার কোনো কারণ নেই। ষড়যন্ত্রকারীরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। 

নাসিম বলেন, যত সফলতা আসবে ততই চক্রান্তকারীরা নতুন রূপে আবির্ভূত হবে। বেশি আত্মপ্রত্যয়ী না হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুগত থাকতে হবে।

সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতিচারণ করে নাসিম বলেন, ওয়ান ইলেভেনের সময় সৈয়দ আশরাফুল ইসলাম আওয়ামী লীগের দুঃসময়ে সাহসী ভূমিকা পালন করেছেন। দুর্দিন, দুঃসময়ে তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে দেশের মানুষ।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমূল হকের সভাপতিত্বে সভায় কৃষক লীগ নেতা এম এ করিম, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
 
টিএস/বিএস