• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৯, ১২:৫১ পিএম

‘বিএনপি ভাঙার সুর ধরেছে, ঐক্যফ্রন্ট তো ভাঙবেই’

‘বিএনপি ভাঙার সুর ধরেছে, ঐক্যফ্রন্ট তো ভাঙবেই’
ওবায়দুল কাদের; ফাইল ফটো

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেখানে বিএনপিই ভাঙার সুর ধরেছে, সেখানে  ঐক্যফ্রন্ট তো ভাঙবেই।

শুক্রবার (১৮ জানুয়ারি) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের প্রস্তুতি পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের রাজনীতির অভিজ্ঞতা থেকে দেখেছি ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙার উপাদান ছিল। সেই ফ্রন্ট না টেকারই কথা। তাছাড়া যেখানে বিএনপিতে ভাঙার সুর ধরেছে সেখানে ঐক্যফ্রন্ট তো ভাঙবেই।

এর আগে শুক্রবার সকালেও রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্ট টিকবে না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, ঐক্যফ্রন্টের জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে। এ জোট যেভাবে গঠিত হয়েছে তাতে প্রথম থেকেই মনে হয়েছে এ জোট টিকবে না।

এছাড়া জাতীয় নির্বাচনে বিএনপির ভরাডুবির পর উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যাগ নেয়া হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নির্বাচনে নিজেদের থেকে আসবে। জাতীয় নির্বাচনে যেমন তারা এসেছেন, তেমনই আসবেন।জাতীয় নির্বাচনে বিএনপিকে ডেকে আনা হয়নি উপজেলা নির্বাচনেও হবে না।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বিশাল বিজয়ের পর সরকার তিনটি বিষয়ে খুব কঠোর অবস্থানে রয়েছে। এবারের বিজয়ী সমাবেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর নির্দেশনা দেয়া হবে।

তিনি বলেন, ১৯ জানুয়ারি  নির্বাচনে গণজোয়ারের মত সোহরাওয়ার্দী উদ্যানে গণজোয়ার সৃষ্টি হয়ে স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। এটা আওয়ামী লীগের ও শেখ হাসিনার সততার ফসল। সারা দেশ থেকে মানুষের ঢল নামবে ব‌লেও জানান ওবায়দুল কাদের।

সংরক্ষিত নারী আসনে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দলের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা বাড়ায় প্রার্থীও বেড়েছে। তবে ত্যাগী নেতাকর্মীদেরই এ পদের জন্য বেশি মূল্যায়ন করা হবে। বিশেষ করে গত নির্বাচনে যারা মনোযোগ দিয়ে কাজ করেছেন তাদের অগ্রাধিকার দিয়ে বিবেচনা করা হবে।

ওবায়দুল কাদের এ সময় আরো জানান, আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশে একবিংশ শতাব্দীর উন্নয়ন পরিকল্পনাও তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, মাদক, সন্ত্রাসের বিষয়ে নেতা-কর্মীসহ সবাইকে সাবাইকে হুঁশিয়ার করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এএইচএস/আরআই