• ঢাকা
  • রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৮:০৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০২১, ০২:০৩ এএম

বিদিশা-এরিক ঘিরে নতুন বিতর্ক, রওশনকে জিএম কাদেরের ফোন

বিদিশা-এরিক ঘিরে নতুন বিতর্ক, রওশনকে জিএম কাদেরের ফোন

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা গেছেন দুই বছর হতে চলল। কিন্তু বিতর্ক যেন পিছু ছাড়ছে না দলটির। নতুন বিতর্ক এখন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক ও সন্তান এরিককে ঘিরে।

গতকাল বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে রওশন এরশাদকে জাতীয় পার্টির আজীবন চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন এরশাদ পুত্র এরিক। নতুন ঘোষিত এ কমিটিতে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয় এরশাদ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদকে। কো-চেয়ারম্যান করা হয় এরশাদের সাবেক সহধর্মিণী বিদিশা সিদ্দিক ও এরশাদের আরেক পুত্র রাহগির আল মাহি সাদ এরশাদকে।

তবে বুধবার রাতে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের সঙ্গে ফোনালাপে রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান হতে আগ্রহী নন বলে জানান। 

জিএম কাদেরের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য জানিয়েছেন। এর আগে সকালে জাপার প্রতিষ্ঠাতা প্রয়াত হুসাইন মুহাম্মদ এরশাদের পুত্র এরিক এরশাদ এক অনুষ্ঠানে চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরকে বাদ দিয়ে রওশন এরশাদের নাম প্রস্তাব করেন।

দেলোয়ার জালালী জানান, এরই ধারাবাহিকতায় রওশন এরশাদকে ফোন করেন জিএম কাদের। এ সময় জিএম কাদেরের নেতৃত্বে দল সঠিকভাবে চলছে বলে মন্তব্য করেন রওশন। পাশাপাশি জাতীয় পার্টি চেয়ারম্যান হিসেবে তিনি জিএম কাদেরের সাফল্য কামনা করেছেন। গোলাম মোহাম্মদ কাদেরও বেগম রওশন এরশাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অপরদিকে, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব রাহাগির আল মাহি শাদ এরশাদ দুপুরেই জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে ফোন করে বলেন, বাবার মৃত্যু বার্ষিকীর দোয়ায় শরিক হতে সকালে প্রেসিডেন্ট পার্কে গিয়েছিলেন। এর বাইরে আমি কোনো কিছুর সঙ্গে সম্পৃক্ত নই।

জাগরণ/এমআর