• ঢাকা
  • রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ২০, ২০২১, ০১:২৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০২১, ০৭:২৩ পিএম

দায়িত্ব নেয়ার পর নতুন প্রতিমন্ত্রী যা বললেন...

দায়িত্ব নেয়ার পর নতুন প্রতিমন্ত্রী যা বললেন...
সংগৃহীত ছবি

দায়িত্ব পালনে শতভাগ স্বচ্ছতা অক্ষুণ্ন রাখবেন বলে জানিয়েছেন নবনিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি জানান, প্রতিমস্ত্রী নিযুক্ত হওয়ার আগে সরকারি অন্যান্য দায়িত্ব স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করেছেন। নতুন দায়িত্বেও সেই স্বচ্ছতা অক্ষুণ্ন রাখবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে প্রতিমন্ত্রী হিসেবে যে মর্যাদা ও দায়িত্ব দিয়েছেন সততার সঙ্গে দেশের জন্য কাজ করে সেই প্রতিদান দিতে চান তিনি।

সোমবার (১৯ জুলাই) পরিকল্পনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। 

প্রতিমন্ত্রীকে উদ্দেশ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমাদের সঙ্গে নতুন একটা ইঞ্জিন যোগ হয়েছে। আমার বিশ্বাস, এতে মন্ত্রণালয়ের কাজের গতি আরও বৃদ্ধি পাবে। মন্ত্রী বলেন, প্রতিমন্ত্রী হিসেবে শামসুল আলম তার কাছে পূর্ণ সহযোগিতা পাবেন।

অনুষ্ঠানে অধ্যাপক শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উপদেষ্টা হওয়ার জন্য বলেছিলেন। কিন্তু তিনি তার দীর্ঘদিনের কর্মস্থল পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকতে চেয়েছেন। প্রধানমন্ত্রী তাকে সেই সুযোগ দিয়েছেন। 

তিনি বলেন, ১৯৭৩-৭৪ সালে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। শিক্ষকতা পেশায়ও মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। 

রোববার (১৮ জুলাই) পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অধ্যাপক সামসুল আলম। প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়ার আগে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনীতি বিভাগের ( জিইডি) সদস্য হিসেবে সিনিয়র সচিব পদ থেকে অবসর নেন তিনি।

জাগরণ/এসএসকে