• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ২৭, ২০২১, ১০:৪৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০২১, ০৪:৪৪ এএম

ফেঁসে যাচ্ছেন হেলেনা জাহাঙ্গীর

ফেঁসে যাচ্ছেন হেলেনা জাহাঙ্গীর
হেলেনা জাহাঙ্গীর ● সংগৃহীত

হেলেনা জাহাঙ্গীরের বিতর্কিত কর্মকাণ্ডের পাশাপাশি তার অনেক আর্থিক দুর্নীতির খোঁজ পেয়েছেন সরকারের একটি বিশেষ গোয়েন্দা সংস্থার সদস্যরা।

সেসব তথ্য যাচাই-বাছাই করে পাওয়া তথ্যের বরাত দিয়ে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, বিভিন্ন সময়ে হেলেনার নানা বিতর্কিত কর্মকাণ্ডের সত্যতা পাওয়া যাচ্ছে।

তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। বিভিন্ন সময় তার মাধ্যমে ক্ষতিগ্রস্ত হয়েছেন এ রকম ব্যক্তির সংখ্যা অনেক। তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

দলের নাম ভাঙিয়ে তিনি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে জানিয়ে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, হেলেনা জাহাঙ্গীরের প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামেও তিনি আর্থিক সুবিধা নিয়েছেন বলে তদন্তে জানা যাচ্ছে।

হেলেনা জাহাঙ্গীরের চলাফেরার ওপরও নজরদারি অব্যাহত আছে। দলের ভাবমূর্তি নষ্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা সময়ে দেয়া তার বক্তব্য ধরেও তদন্ত চলছে।

সরকারবিরোধী একাধিক গোষ্ঠীর সঙ্গে তার যোগাযোগ থাকার তথ্য পাওয়া গেছে। বিশেষ করে দেশের বাইরে থাকা বিএনপির এক শীর্ষ নেতার সঙ্গে বিভিন্ন সময়ে তার যোগাযোগের তথ্য পাওয়া গেছে। তবে তার বিরুদ্ধে প্রাথমিক পর্যায়ে পাওয়া তথ্য আরো যাচাই-বাছাই চলছে।

জাগরণ/এসএসকে/এমএ