• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১, ০১:৩৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৭:৩৬ পিএম

তারেক রহমানের সাথে মতবিনিময় করল বিএনপি

তারেক রহমানের সাথে মতবিনিময় করল বিএনপি
সংগৃহীত ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দীর্ঘ সাড়ে তিন বছর পর বিএনপির নির্বাহী কমিটির নেতাদের ধারাবাহিক সভার প্রথম দিনের পর্ব শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চলমান রাজনৈতিক ও দলের সাংগঠনিক বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সভাটি শুরু হয়। শেষ হয় রাত সাড়ে আটটায়। 

সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, আজকের সভা দলের নির্বাহী সভা নয়। এটি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে একটি মতবিনিময় সভা। এটি একটি রুটিন ও সাংগঠনিক সভা। 

সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চ্যুয়াল মাধ্যমে সভাপতিত্ব করেন। দলটির মহাসচিব সহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা এতে অংশগ্রহণ করেন। 

প্রথম দিনের সভায় বিএনপির প্রায় ৫০ জন উপদেষ্টা এবং দলের ১২ জন ভাইস চেয়ারম্যান আমন্ত্রিত হয়ে অংশগ্রহণ করেন। 

ধারাবাহিক এই সভার দ্বিতীয় দিনে বুধবার (১৫ সেপ্টেম্বর) নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক, সহ-সম্পাদক এবং তৃতীয় দিনে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিএনপির ১১টি অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। 

আগামী জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচন কমিশন গঠন, কোন সরকারের অধীনে নির্বাচন হবে, রাজপথে কি ধরনের আন্দোলন করা হবে, সাংগঠনিক সক্ষমতা অর্জনের মাধ্যমে দলকে কিভাবে শক্তিশালী করা হবে এবং সর্বপরি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি কিভাবে আদায় করা হবে এসব বিষয় নিয়ে দিকনির্দেশনা পেতে ধারাবাহিক এই সভার দিকে নজর রাখছে বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীরা। 

জাগরণ/এসএসকে