• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ১০:৩৪ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২২, ১০:৩৪ এএম

বিএনপি থেকে বহিষ্কার তৈমূর আলম খন্দকার

বিএনপি থেকে বহিষ্কার তৈমূর আলম খন্দকার
সংগৃহীত ছবি

দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) মেয়র পদে নির্বাচন করায় তৈমূর আলম খন্দকারকে বহিষ্কার করেছে বিএনপি। একই সঙ্গে বহিষ্কার করা হয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকে। বাতিল করা হয়েছে দুজনেরই বিএনপির প্রাথমিক সদস্য পদও।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়েছে। যোগাযোগ করা হলে রিজভী নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।  

রিজভী বলেন, স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি। সেই সিদ্ধান্ত অমান্য করায় দলের এমন সিদ্ধান্ত। 

এর আগে,নারায়ণগঞ্জের মেয়র প্রার্থী হলে তৈমূর আলম খন্দকারকে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকে সরিয়ে দেয়া হয়।

জানা গেছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকায় বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করার কথা উল্লেখ করা হয়েছে তৈমূরের চিঠিতে।

এটিএম কামালকে দেয়া চিঠিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

জানতে চাইলে তৈমূর আলম খন্দকার বলেন, বহিষ্কারের বিষয়টি জানা নেই তার। দল যে সিদ্ধান্ত নেয় সেটিই চূড়ান্ত। 

তিনি বলেন, নারায়ণগঞ্জে বড় দুই দলে (বিএনপি-আওয়ামী লীগ) করোনার মতো কমিটি ভাঙা ও বহিষ্কারের মহামারি লেগে গেছে। এই পরিস্থিতি থেকে বাঁচার জন্য বড় দুই দলের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সবিনা খতম-জালালি খতম পড়াতে হবে।

কোনও চিঠি পান নি জানিয়ে এটিএম কামাল বলেন, তবে এ রকম একটি বিষয় শুনেছেন। 

জাগরণ/এসএসকে/এমএ