• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৫:১৩ পিএম

হেডিংলিতে টেস্টে অনিশ্চিত স্মিথ

হেডিংলিতে টেস্টে অনিশ্চিত স্মিথ
জোফরা আর্চারের ছোড়া বাউন্সারে আঘাত পাওয়ার পর মাঠ ছাড়ার মুহূর্তে স্টিভেন স্মিথ। ফটো : টুইটার

আগামী বৃহস্পতিবার (২২ আগস্ট) হেডিংলিতে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে। এই ম্যাচে স্টিভেন স্মিথের খেলা এখন অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে। 

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (এসিবি) জানিয়েছে, সকালে ঘুম থেকে ওঠার পর স্মিথের মাথা ব্যথা ও ঝিমঝিম করছিল। এজন্য তার আরও কিছু স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। স্মিথ নিজে অবশ্য আশাবাদী, হেডিংলি টেস্টের আগে তিনি শতভাগ ফিট হয়ে উঠতে পারবেন। 

উল্লেখ্য, লর্ডস টেস্টে জোফরা আর্চারের ছোড়া বাউন্সারে বাঁ কানের নিচে আঘাত পাওয়া স্টিভেন স্মিথ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ব্যক্তিগত ৮০ রানে থাকার সময় আঘাত পাওয়ার পর মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় সব ঠিক থাকায় আবার ব্যাট করেন এবং ৯২ রান করে আউট হন।

কিন্তু চতুর্থ দিনের খেলা শেষে স্মিথের শারীরিক অবস্থার আবারো অবনতি হয়। স্মিথের কনকাশনের লক্ষণ দেখা দেয়ার পর পঞ্চম দিন শুরুর আগে তার অবস্থা বুঝে অস্ট্রেলিয়াকে বদলি নামানোর সুযোগ দেন ম্যাচ রেফারি। ফলে একাদশে না থাকা সত্ত্বেও গত ১৯ জুলাই আইসিসি ঘোষিত নতুন নিয়মের (কনকাশন সাব) বদৌলতে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে মার্নাস লাবুসচাগনের অস্ট্রেলিয়ার হয়ে খেলার সুযোগ পেয়ে যান। 

আরআইএস 
 

আরও পড়ুন