• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৫:১৩ পিএম

সেরেনার চোখ রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ে   

সেরেনার চোখ রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ে   
সেরেনা উইলিয়ামস- ছবি: ইন্টারনেট

আগামীকাল (সোমবার) থেকে শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট ইউএস ওপেন টেনিস। নারী এককে এবারের ইউএস ওপেন বেশ গুরুত্বপূর্ণ। কেননা এবারের ইউএস ওপেন জিততে পারলেই মহিলাদের বিভাগে রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক হওয়ার সম্ভাবনা রয়েছে মার্কিন আমেরিকার তারকা খেলোয়াড় সেরেনা উইলিয়ামসের। 

২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতে অস্ট্রেলিয়ার মারগারেট কোর্ট এখনো মহিলা বিভাগে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এবারের ইউএস ওপেন দিয়ে কোর্টকে তাই স্পর্শ করার সুযোগ রয়েছে সেরেনার। প্রথম রাউন্ডে তার প্রতিপক্ষ রাশিয়ান সুন্দরি মারিয়া শারাপোভা। 

শারাপোভার বিপক্ষে সেরেনার রেকর্ড বেশ উজ্জল। দুজনের ২১ দেখায় ১৯বারই শেষ হাসি হেসেছেন সেরেনা। তবুও এ দুজনের দ্বৈরথ বরাবরই বেশ উত্তেজনার সৃষ্টি করে বিধায় পুরো টেনিস বিশ্বেরই চোখ থাকবে এ ম্যাচের দিকে। 

এই ম্যাচ নিয়ে শীর্ষ বাছাই ওসাকা বলেছেন, ‘অবশ্যই, আমি এই ম্যাচটি দেখবো। আমার মনে হয়, ওই দিন সবাই তাদের ম্যাচটি দেখতেই কোর্টে যাবে। প্রথম রাউন্ডেই এই ম্যাচ হওয়াতে আমি মোটেও বিস্মিত নই। কারন প্রতি গ্র্যান্ড স্ল্যামের শুরুতে কিছু নাটক হয়ে থাকে। তাই এই ম্যাচটিও এমন হতে পারে।’

এসএইচএস 

আরও পড়ুন