• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ১১:১৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ১১:১৩ এএম

চ্যাম্পিয়ন্স লীগ

টটেনহ্যামের জালে বায়ার্নের গোল বন্যা, জয় পেয়েছে ম্যান সিটি

টটেনহ্যামের জালে বায়ার্নের গোল বন্যা, জয় পেয়েছে ম্যান সিটি
সের্গে নাব্রির চার গোলে প্রতিপক্ষের মাঠে ৭-২ ব্যবধানের বড় জয় পেয়েছে বাভারিয়ানরা। ছবি : গেটি

বেশ কয়েক মৌসুম ধরেই চ্যাম্পিয়ন্স লীগে ভালো ফলাফল করতে পারছে না বুন্দেস লীগকে নিজেদের ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে ফেলা বায়ার্ন মিউনিখ। ২০১৯-২০২০ মৌসুমে সবাইকে ভালো কিছুর আগাম বার্তাই দিয়ে রাখলো তারা। সের্গে নাব্রির চার গোলে প্রতিপক্ষের মাঠে ৭-২ ব্যবধানের বড় জয় পেয়েছে বাভারিয়ানরা।

শুরুতে অবশ্য গোল দিয়েছিল টটেনহ্যামই। ১২ মিনিটে মোসা সিসোকোর পাস থেকে দলকে এগিয়ে দেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সং হিয়ুং মিন। তাতেই যেন জেগে ওঠে বায়ার্ন। তিন মিনিট পরই জশুয়া কিমিচের গোলে সমতায় ফিরে তারা। প্রথমার্ধের শেষ মিনিটে নাব্রির গোলে ব্যবধানটা ২-১ করেন রবার্ট লেভানডভস্কি। 

এরপরই গোল উৎসবে মাতেন নব্রি তার ৫৩ ও ৫৫ মিনিটের জোড়া গোলে স্তব্দ হয়ে যায় টটেনহ্যামের দর্শকরা। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্পার্সদের আশা জাগিয়ে তুলেন হ্যারি কেন। কিন্তু ৮৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন নাব্রি। ৮৮ মিনিটে নিজের চতুর্থ ও দলের সপ্তম গোলটি আসে এই জার্মান মিডফিল্ডারের পা থেকে।

রাতের আরেক ম্যাচে ডায়নামো জাগরেভের বিপক্ষে ২-০ গোলের কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ইংলিশ লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে একের পর এক আক্রমণ চালায় ম্যানসিটি। তবে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি তারা। ৬৬ মিনিটে মাহারেজেরে পাস থেকে দুর্দান্ত গোল করে সিটি সমর্থকদের আনন্দে ভাসান স্টার্লিং। এরপর ডেভিড সিলভার পরিবর্তে যোগ করা সময়ে মাঠে নেমে একদম শেষ মুহুর্তে সিটির ব্যবধানটা ২-০ করে দেন ১৯ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। 

এমএইচবি

আরও পড়ুন