• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৭:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৭:৪৬ পিএম

ইমরুলের ডাবল সেঞ্চুরি, তিন ম্যাচই হলো ড্র

ইমরুলের ডাবল সেঞ্চুরি, তিন ম্যাচই হলো ড্র
জাতীয় লীগের চতুর্থ ও শেষ দিনটা নিজের করে নিয়েছেন ইমরুল কায়েস। ছবি : সংগৃহীত

জাতীয় লীগের চতুর্থ ও শেষ দিনটা রাঙিয়ে দিয়েছেন জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। আসরের প্রথম সেঞ্চুরিটা একেবারে ডাবলে রূপ দিয়েছেন এই ব্যাটসম্যান। তবে তার ডাবল সেঞ্চুরির দিনে রংপুরের সঙ্গে ড্র করেছে খুলনা। 

রোববার (১৩ অক্টোবর) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ২৯ রানে অপরাজিত থেকে চারদিনের টেস্টের শেষ ও চতুর্থ দিন শুরু করেন ইমরুল। বাকি ব্যাটসম্যানরা ইনিংস বড় করতে না পারলেও ১৯ চার ও ৬ ছক্কায় ৩১৯ বলে ২০২ রানে অপরাজিত ছিলেন তিনি।

প্রথম ইনিংসে রংপুরের ২২৭ রানের জবাবে ৯ উইকেটে ৪৫৪ রান করে চতুর্থ দিনে এসে ইনিংস ঘোষণা করে খুলনা। এরপর ১ উইকেট হারিয়ে ৩৩ রান করেই দিন পার করে দেয় রংপুর। ম্যাচও হয় ড্র। 

মিরপুরে ড্র হয়েছে চট্টগ্রামের বিপক্ষে ঢাকা মেট্টোর ম্যাচও। প্রথম ইনিংসে তাসামুল হক ও সাদিকুর রহমানের জোড়া ফিফটিতে ২৯০ রান করে চট্টগ্রাম। এরপর নিজেদের প্রথম ইনিংসে ৩৫৪ রান করে ঢাকা মেট্টো। জবাবে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ৫ উইকেটে ২২৭ রান তুলতেই শেষ হয় চতুর্থ দিনের খেলা। 

ড্র হয়েছে ফতুল্লাহের ঢাকার সঙ্গে রাজশাহীর লড়াইও। প্রথম ইনিংসে ঢাকার ২৪০ রানের জবাব দিতে নেমে ১৯৭ রানে গুটিয়ে যায় ঢাকা। এরপর দ্বিতীয় ইনিংসে ২৫৪ রান তুলে রাজশাহী। পরে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট ১০৬ রান তুলতেই শেষ হয় চতুর্থ দিনের খেলা। 

জাতীয় লীগের চার ম্যাচের মধ্যে কেবল একটি ম্যাচেই এসেছে জয়-পরাজয়। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেটকে ইনিংস ও ১৩ রানের ব্যবধানে হারিয়েছে বরিশাল। 

এমএইচবি

আরও পড়ুন