• ঢাকা
  • শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ১০:২৫ এএম

১০০ বলের ক্রিকেটে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক
১০০ বলের ক্রিকেটে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার
দ্য হান্ড্রেডের ড্রাফট অনুষ্ঠানের মঞ্চ । ফটো : গেটি ইমেজ

আফগানিস্তান, নেপাল ও নেদারল্যান্ডসের খেলোয়াড়রা দল পেলেও দ্য হান্ড্রেড নামের ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশের কোনো খেলোয়াড় দল পায়নি।

প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ১১ ক্রিকেটারের নাম ছিল। কিন্তু রোববার (২০ অক্টোবর) রাতে অনুষ্ঠিত ড্রাফটে টাইগার ক্রিকেটারদের কোনো দলই নেয়ার প্রয়োজন মনে করেনি। 

ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও দল পাননি। আইসিসি টি-টুয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজমও থেকেছেন উপেক্ষিত।

ড্রাফটে সাকিব ও তামিম একই ক্যাটাগরিতে আছেন এবং তাদের ভিত্তিমূল্য ছিল ১ লাখ পাউন্ড। মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল ৬০ হাজার পাউন্ড। লিটন দাস, ইমরুল কায়ের ও মুশফিকুর রহিমের ভিত্তিমূল্য ছিল ৪০ হাজার পাউন্ড। বাকি পাঁচ বাংলাদেশি ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি,  তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিনের কোনো নির্দিষ্ট ভিত্তিমূল্য ছিল না।

আফগান লেগ স্পিনার রশিদ খানকে দলে নিয়েছে ট্রেন্ট রকেটস। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে নিয়েছে সাউদার্ন ব্রেভ। অ্যারন ফিঞ্চকে দলে নেয় নর্দান সুপারচার্জার। ট্রেন্ট দলে নিয়েছে লুক রাইটকে।

আরআইএস 
 

আরও পড়ুন