• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০৩:৪০ পিএম

হেড কোচ ছাড়াই চলছে ভলিবল দলের এসএ গেমস প্রস্তুতি

ক্রীড়া ডেস্ক
হেড কোচ ছাড়াই চলছে ভলিবল দলের এসএ গেমস প্রস্তুতি

নেপালে চলতি বছরের ১ থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় সাউথ এশিয়ান (এস এ) গেমসকে সামনে রেখে হেড কোচ ছাড়াই চলছে জাতীয় ভলিবল দলের প্রস্তুতি। এখনো স্থানীয় কোচের অধীনেই অনুশীলন সারছে জাতীয় পুরুষ দল।  

দলের ইরানি কোচ আলীপুর আরজি এখনও ঢাকায় আসেননি। বেশিরভাগ সময়েই থাকেন না কোচ আলীপুর আরজি। ভলিবলে টুর্নামেন্টও তার উপস্থিতির দিন হাতে গোনা।

তবে সামনের মাসেই ইরানি কোচ আলীপুর আরজি আসছেন বলে জানিয়েছেন ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম। এছাড়া ভলিবলে গতি আনতে এসএ গেমসের পরেই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট শুরুর কাজ চলছে বলেও তিনি জানিয়েছেন।  

আতিকুল ইসলাম বলেন, ‍আমরা দলকে ভারত বা ইরান পাঠানোর চেষ্টা করেছিলাম, হয়ে ওঠেনি। কোচ আলীপুর আরজিকে চলে আসতে বলা হয়েছে এবং আমি মনে করি আমাদেরকে আরও বেশি করে আন্তর্জাতিক গেমগুলো খেলতে হবে।

এদিকে, আগামী মাসেই হোম ভেন্যুতে বঙ্গমাতা এশিয়ান সিনিয়র উইমেনস সেন্ট্রাল জোন ভলিবল প্রতিযোগিতার মধ্যে দিয়েই ভলিবলে আন্তর্জাতিক আসরে নাম লেখাতে চলেছে বাংলাদেশের মেয়েরা। এতে লড়বে আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ, নেপাল, তুর্কমেনিস্তানের বিপক্ষে। মেয়েদের ভলিবল দল এই টুর্নামেন্ট দিয়ে এসএ গেমসের জন্য নিজেদের ঝালিয়ে নেবার দারুণ সুযোগ পাচ্ছে।  

দেশের ভলিবলে প্রাণের সঞ্চার করতে চায় ফেডারেশন, তাই ফ্রাঞ্চাইজি লীগ আয়োজনের পরিকল্পনা প্রণয়ন হয়েছিল বছর দুয়েক আগেই। কিন্তু স্পন্সরের অভাবে তা বাস্তবে রূপ নেয়নি। 

তবে ভলিবল ফেডারেশন সভাপতি আতিকুল ইসলাম বলেন, বিভিন্ন কারণে এই উদ্যোগ স্তিমিত হয়ে গিয়েছিল। কিন্তু পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেই এগুলোর কাজ হবে।

সূত্র : ডিবিসি নিউজ

আরআইএস 

আরও পড়ুন