• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯, ০৩:২৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০১৯, ০৩:২৩ পিএম

এস এ গেমসে অংশ নেবে ৬০০ বাংলাদেশি অ্যাথলেট

এস এ গেমসে অংশ নেবে ৬০০ বাংলাদেশি অ্যাথলেট

নেপালে চলতি বছরের ১ থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় সাউথ এশিয়ান (এস এ) গেমসে বাংলাদেশ থেকে অংশ নেবে ৬০০ জন অ্যাথলেট। এ বিষয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কার্যনির্বাহী কমিটির বৈঠকে অনুমোদন দেয়ার কথা রয়েছে।

২৫টি ডিসিপ্লিনের জন্য সেরা অ্যাথলেটদের বেছে নিতে যাচাই-বাছাইয়ের পর্ব সারছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। দলের সাথে সংশ্লিষ্ট নয়, এমন কর্মকর্তাদের দলের সঙ্গে ভ্রমণে বিশেষ নজর রাখছে বিওএ। এদিকেম সাউথ এশিয়ান গেমসকে সামনে রেখে পুরোদমে চলছে অ্যাথলেটদের অনুশীলন। দেশের বাইরে গিয়ে ক্যাম্প করছে দুই একটা ফেডারেশনও

চূড়ান্ত দল গঠনের চূড়ান্ত দল গঠনের বিষয়ে ফেডারেশনগুলোর সঙ্গে বৈঠক চলছে বিওএ’র। ডিসিপ্লিন ও সম্ভাবনাকে প্রাধান্য দিয়ে গড়া হচ্ছে এসএ গেমসের বহর। এবারই প্রথম নারী অ্যাথলেটদের সঙ্গে নারী কোচ দেয়া বাধ্যতামূলক করেছে বিওএ।

বিওএ মহাসচিব সৈয়দ সাহেদ রেজা বলেন, গতবারের গেমসে আমাদের টিম ইভেন্টগুলো কম ছিল। এবার আমাদের টিম ইভেন্টগুলো বেশি হয়েছে। গতবার ক্রিকেট ছিল না, এবার ক্রিকেট দুইটা হলো। পুরুষ দল যাচ্ছে, নারী দলও যাচ্ছে। ফুটবলে ছেলেদের একটা পূর্ণ দল যাচ্ছে। তারপর বাস্কেটবল, হ্যান্ডবল আছে। টিম ইভেন্টগুলো যোগ হওয়াতে খেলোয়াড়ের সংখ্যা বেড়ে গেছে।

তিনি বলেন, এবার একটা বিষয় নিশ্চিত করে বলতে পারি যে প্রতিটি গেমসে যার সঙ্গে কোচিং করেছে, কোচ হিসেবে সেই যাবে। নারী যারা গেমসে যাচ্ছেন তাদের সঙ্গে আমাদের অন্তত একজন কর্মকর্তা যেন থাকেন, সেটা আমরা নিশ্চিত করার চেষ্টা করবো।

আরআইএস 

আরও পড়ুন