• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৯, ০১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩, ২০১৯, ০১:৩৯ পিএম

ইতিহাসের পাতায় নাম লেখানোর পথে বাংলাদেশ-ভারত ম্যাচ

ইতিহাসের পাতায় নাম লেখানোর পথে বাংলাদেশ-ভারত ম্যাচ
বাংলাদেশ-ভারত ম্যাচটি অনন্য এক ইতিহাসের জন্ম দিতে চলেছে। ফটো : টুইটার

ক্রিকেটারদের ধর্মঘট, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা, মাত্রাতিরিক্ত বায়ু দূষণের ফলে দিল্লিতে জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা জারি- এ সকল কারণে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার ম্যাচটি আন্তর্জাতিক গণমাধ্যমে ব্যাপকভাবে আলোচনার জন্ম দিয়েছে। এসব আলোচনার অগোচরে পরিসংখ্যানের পাতা ঘেঁটে দেখা গেছে, বাংলাদেশ-ভারত ম্যাচটি অনন্য এক ইতিহাসের জন্ম দিতে চলেছে।

রোববার (৩ নভেম্বর) খেলা শুরুর আধা ঘণ্টা আগে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় অরুণ শাহ জেটলি স্টেডিয়ামে যখন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা টস পর্ব সম্পন্ন করবেন, ঠিক তখনই ইতিহাসের পাতায় নাম লেখাবে বাংলাদেশ এবং ভারতের আজকের টি-টুয়েন্টি ম্যাচ।

আজকের এই ম্যাচের মধ্য দিয়েই আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেট তার ১ হাজার তম ম্যাচের সাক্ষী হতে চলেছে। ২০০৫ সালের ১৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি ফরম্যাটের যাত্রা শুরু হয়েছিল। 

বাংলাদেশ-ভারত ম্যাচের আগে আজ ওয়েলিংটনে ৯৯৮তম টি-টুয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এই ম্যাচে কিউইরা ২১ রানের জয় তুলে নিয়েছে। তবে সিডনিতে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে, যা ছিল ইতিহাসের ৯৯৯তম টি-টুয়েন্টি ম্যাচ।  

আরআইএস 

আরও পড়ুন