• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০৭:১৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৪, ২০১৯, ০৭:৫১ পিএম

বাংলাদেশে আসছেন আরেক ‘জামাল ভূঁইয়া’

বাংলাদেশে আসছেন আরেক ‘জামাল ভূঁইয়া’
এখনই জাতীয় দলে খেলার সামর্থ্যে রয়েছে ১৯ বছর বয়সী তারিকের। ছবি : সংগৃহীত

দেশের ফুটবলের এক নতুন জাগরণই ঘটিয়ে ফেলেছেন ডেনমার্ক প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়া। এখন দেশের যেদিকেই উচ্চারণ হয় ফুটবলের কথা, সেখানেই আলোচনায় উঠে আসেন জামাল। জাতীয় দল থেকে ক্লাব ফুটবল সব জায়গাতেই সমানভাবে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। 

যার সর্বশেষ প্রমান সদ্য শেষ হওয়া আসন্ন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। যেখানে জামালের জার্সি নিয়ে তো রীতিমতো যুদ্ধ বাঁধিয়ে দিয়েছিলেন দর্শকরা। তবে তাদের জন্য নতুন এক সুসংবাদ নিয়ে এসেছে বসুন্ধরা কিংস। জামালের মতোই আরেক প্রবাসী ফুটবলারকে দলে ভেড়াচ্ছে তারা। 

ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী নামে এক ফুটবলারকে দেখা যাবে কিংসের জার্সিতে। জামালের তুলনায় তাঁর খেলোয়াড়ি বৃত্তান্ত অনেক ভারী। খেলেছেন ফিনল্যান্ডের অনূর্ধ্ব- ১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলে। তারিকের বাবার দেশের বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলায়।

বর্তমানে নিজের জন্মস্থান ট্যাম্পেরে শহরের ক্লাব ইলভেস্ ট্যাম্পেরেতে খেলছেন তারিক। এ ক্লাবের হয়ে গত বছর ইউরোপা লিগের বাছাইপর্বে একটি ম্যাচে খেলার অভিজ্ঞতাও আছে তারিকের। ক্লাবটির সঙ্গে তাঁর চুক্তি আগামী মাসেই শেষ হয়ে যাচ্ছে। এরপর তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করবে বসুন্ধরা কিংস। অনুশীলনে তার খেলা দেখে কিংস কোচ অস্কার ব্রুজন দাবি করেছেন, এখনই জাতীয় দলে খেলার সামর্থ্যে রয়েছে ১৯ বছর বয়সী তারিকের।

এমএইচবি

আরও পড়ুন